‘সিরিয়া, লিবিয়া ও ইয়েমেন ধ্বংসে ১৩ হাজার কোটি ডলার খরচ’

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৭, ১৮:৩০

আলজেরিয়ার প্রধানমন্ত্রী আহমেদ ওয়াহিয়া বলেছেন, সিরিয়া, লিবিয়া ও ইয়েমেনকে ধ্বংস করতে কয়েকটি আরব দেশ ১৩ হাজার কোটি ডলার ব্যয় করেছে। তবে ধ্বংসাত্মক তৎপরতায় জড়িত আরব দেশগুলোর নাম উল্লেখ করা হয়নি। খবর প্রেসটিভির।

সিরিয়ায় তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সৌদি আরব ও কাতারসহ কয়েকটি আরব দেশ সরাসরি অর্থ ও অস্ত্র সাহায্য দিয়েছে বলে বিভিন্ন গোয়েন্দা প্রতিবেদনে প্রকাশিত হয়েছে। এছাড়া ইয়েমেনে এখনও সৌদি আরবের নেতৃত্বে আগ্রাসন চলছে। এ হামলায় সৌদি আরবকে সবচেয়ে বেশি সহযোগিতা দিচ্ছে সংযুক্ত আরব আমিরাত(ইউএই)।

সিরিয়ায় ইসলামিক স্টেট(আইএস)’র পেছনে যুক্তরাষ্ট্র ও ইসরায়েল রয়েছে বলে তথ্য-প্রমাণে জানা গেছে। ইসরায়েল বহু আহত আইএস জঙ্গিদের তাদের দেশে নিয়ে গিয়ে চিকিৎসা সেবা দিয়েছে। আইএস জঙ্গিদেরকে চিকিৎসা করার ছবিও প্রকাশিত হয়েছে।

তবে সিরিয়ায় আইএস পরাজিত হয়েছে এবং ইয়েমেনেও সৌদি আরব তার লক্ষ্য অর্জন করতে পারেনি। এসব তৎপরতার ফলে কেবল মুসলমানরাই ক্ষতিগ্রস্ত হচ্ছে। আর লাভবান হচ্ছে কেবল মুসলমানদের শত্রুরা। কোনো কোনো আরব দেশ যে অন্য মুসলিম দেশগুলোকে ধ্বংসের লক্ষ্যে কাজ করছে সে বিষয়টি এবার আলজেরিয়ার প্রধানমন্ত্রীর মুখ থেকেও বেরিয়ে এসেছে।

সূত্র: পার্স টুডে

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :