মাগুরায় বায়রা ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যানসহ ছয়জনের বিরুদ্ধে পরোয়ানা

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৭, ১৯:০০

মাগুরায় প্রতারণা ও অর্থ আত্মসাত মামলায় বায়রা লাইফ ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান মোহম্মদ আবুল বাশারসহ ছয় কর্মকর্তার গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

আজ মঙ্গলবার মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

মামলার বিবরণে জানা যায়, মামলার বাদী বায়রা লাইফ ইন্সুরেন্স কোম্পানির মাগুরা শাখার গ্রাহক স্বপন পান্ডেসহ ৩৮ জন গ্রাহক ১০ বছর মেয়াদী জীবনবীমা পলিসি গ্রহণ করেন। বাদীসহ অন্য গ্রাহকরা ২০০৫ সালের ৭ জুন থেকে নিয়মিত পলিসির অর্থ ইন্সুরেন্সে জমা করতে থাকেন, যা মোট ৮ লাখ ৯২ হাজার ৬০০ টাকা জমা হয়। দশ বছর মেয়াদ অতিবাহিত হলে ২০১৬ সালের ২১ সেপ্টেম্বর আসামিদের স্বাক্ষরিত রশিদ পান। সে সময় গ্রাহকদের জানানো হয় আগামী এক মাসের মধ্যে গ্রাহকদের জমাকৃত টাকা এবং মুনাফার টাকা এক মাসের মধ্যে ফেরত দেয়া হবে। কিন্তু গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে ঘোরাতে থাকলে ইন্সুরেন্স কোম্পানি বরাবর আইনি নোটিশ পাঠান বাদী। কোম্পানি নোটিশ গ্রহণ করলেও জবাব দিচ্ছিল না। পরবর্তীতে এ বছর ৬ জুলাই তারিখে আসামিরা মাগুরা চৌরঙ্গী মোড়স্থ এরিয়া অফিস পরিদর্শন করতে আসলে খবর পেয়ে বাদীসহ অন্য গ্রাহকরা চৌরঙ্গী মোড়ের এরিয়া অফিসে এসে তাদের জমাসহ মুনাফার টাকা ফেরত চান। এসময় আসামিরা দুর্ব্যবহার করে তাদের তাড়িয়ে দেন। পরে এ বছর ১০ জুলাই ৩৮ জন গ্রাহকের পক্ষে স্বপন পান্ডে মাগুরা সিনিয়র জুডিশিয়াল আদালতে প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলা করেন। আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফিরোজ মামুন মামলা গ্রহণ করে সদর উপজেলা সমবায় কর্মকর্তার নিকট মামলাটি তদন্তে পাঠান। তদন্তে মামলার সত্যতা পাওয়ায় আজমঙ্গলবার আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দিয়ে ৩১ ডিসেম্বর পরবর্তী দিন ধার্য করেন।

মামলার অন্যান্য আসারিরা হচ্ছেন, বায়রা লাইফ ইন্সুরেন্স কোম্পানির এএমডি মোহম্মদ ওমর ফারুক, সিইও অমল কান্তি, সিএফ ও মামুন খান, ডিএমডি মোহম্মদ মিজানুর রহমান এবং কোম্পানির আরসি মোহম্মদ হাবিবুর রহমান।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :