কৃষকদের নিয়ে নবান্ন উৎসব

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৭, ১৭:৫৯

হেমন্তের হিম হিম সকাল হেসে উঠছে কাঁচা রোদের বর্ণচ্ছটায় জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। শিশিরস্নাত হেমন্ত মনকে করছে পুলকিত। স্নিগ্ধ পরশ বুলিয়ে দিচ্ছে তনুমনে। হেমন্তের এমন সময় হিম হিম ঠা-া উত্তরবঙ্গে। কৃষকের ঘরে ঘরে চলছে নতুন ধান কাটার আয়োজন। ফসলের গন্ধে মুখরিত আবহমান গ্রামবাংলায় কৃষক-কৃষাণির চোখে-মুখে আনন্দের ছটা। নতুন ধানের পিঠা-পায়েস খেয়ে উদযাপন করা হচ্ছে বাঙালির প্রাণের নবান্ন উৎসব।

আর তাই তো কৃষকের আনন্দকে দ্বিগুণ করতে সম্প্রতি রংপুরের বদরগঞ্জে লালদিঘীতে আয়োজন করা হয় নবান্ন উৎসবের। এতে আগত ক্রেতা-দর্শনার্থী-শুভাকাক্সক্ষীর জন্য পিঠার পাশাপাশি ছিল বিনোদনের নানা আয়োজন।

এসিআই মটরসের আয়োজনে এই নবান্ন উৎসবে দিনব্যাপী নানা আয়োজনে রিপার ও হারভেস্টারের মাঠ প্রদর্শনী হয়। এতে আগ্রহী ক্রেতা-দর্শনার্থীদের কাছে ব্যাপক সাড়া পাওয়া যায়। উৎসবে ৩০টি ট্রাক্টর গ্রাহকদের কাছে হস্তান্তর করে এসিআই মটরস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসিআই মটরসের এমডি ড. ফ. হ আনসারী, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস, সেলস ডিরেক্টর মো. আজম আলী, বদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বী, কৃষি কর্মকর্তাসহ গ্রাহক ও শুভানুধ্যায়ী।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :