টেরিজা মে’র নতুন পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুলাই ২০১৮, ১৪:৪৬ | প্রকাশিত : ১১ জুলাই ২০১৮, ১১:৪৩

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর পদ থেকে বরিস জনসনের পদত্যাগের পর নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে জেরেমি হান্টের নাম ঘোষণা করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে। বরিস জনসনের পদত্যাগের কয়েক ঘণ্টা পরই তিনি নতুন মন্ত্রীর নাম ঘোষণা করেন।

নতুন দায়িত্ব পাওয়ার আগে দীর্ঘদিন ধরে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন জেরেমি হান্ট। ব্রেক্সিট প্রকল্পে জোর আনতে তাকে দায়িত্ব দেয়া হয়েছে। খবর রয়টার্সের।

ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার ব্রেক্সিট পরিকল্পনার সঙ্গে একমত হতে না পেরে বরিস জনসন ছাড়াও সম্প্রতি পদত্যাগ করেছেন ব্রেক্সিটমন্ত্রী ডেভিড ডেভিস এবং তার উপমন্ত্রী স্টিভেন বেকার। এর ফলে দুই দিনের মধ্যে তিন মন্ত্রী হারায় থেরেসা মে সরকার।

শুক্রবার ‘সফট’ ব্রেক্সিট নীতি নিয়ে দ্বিধা-বিভক্ত মন্ত্রিসভার সঙ্গে দিনব্যাপী বৈঠকের পরও সমঝোতা আনতে ব্যর্থ হন প্রধানমন্ত্রী টেরিজা মে। ওই বৈঠকের পর প্রধানমন্ত্রীর ব্রেক্সিট পরিকল্পনাকে অপ্রিয় বিষয়কে উন্নতির বৃথা চেষ্টা বলে অভিহিত করেন বরিস জনসন।

এর আগে পদত্যাগ করা ব্রেক্সিটমন্ত্রী ডেভিড টেরিজা মে'র সিদ্ধান্তের প্রতি অসন্তোষ প্রকাশ করে বলেছিলেন, টেরিজা এমন সিদ্ধান্ত নিলে যুক্তরাজ্য কোনো দিন ইউরোপীয় ইউনিয়ন থেকে বের হতে পারবে না।

ঢাকাটাইমস/১১জুলাই/একে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :