ব্র্যাথওয়েটের সেঞ্চুরি, মলিন দিন বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০১৮, ০৪:২৯ | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৮, ০৪:১৬

দ্বিতীয় টেস্টের প্রথম দিন ভালো হলো না বাংলাদেশের। স্বাচ্ছন্দ্যে ব্যাট করল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে রয়েছে ক্যারিবীয়রা। বৃহস্পতিবার দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ চার উইকেট হারিয়ে ২৯৫ রান। এদিন সেঞ্চুরি করেছেন ক্যারিবীয় ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। ১১০ রান করে আউট হন তিনি। টেস্টে এটি তার অষ্টম সেঞ্চুরি।

দিন শেষে ৮৪ রান করে অপরাজিত থাকেন শিমরন হেটমায়ার। ১৬ রান করে অপরাজিত থাকেন রস্টন চেজ। বাংলাদেশের বোলারদের মধ্যে মেহেদী হাসান মিরাজ তিনটি ও তাইজুল ইসলাম একটি করে উইকেট শিকার করেছেন। শুক্রবার বাংলাদেশ সময় রাত নয়টায় শুরু হবে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা।

বৃহস্পতিবার কিংস্টনের স্যাবাইনা পার্কে শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এদিন টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ফলে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে।

দিনের প্রথম সেশনে বাংলাদেশের অর্জন ছিল দুই উইকেট। দুইটি উইকেটই নেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান যখন ৯ তখন মুমিনুল হকের হাতে ক্যাচ বানিয়ে ডেভন স্মিথকে সাজঘরে ফেরান মিরাজ। এরপর ক্যারিবীয়দের দলীয় ৫৯ রানে কাইরান পাওয়েলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন এই টাইগার স্পিনার। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল দুই উইকেটে ৭৯ রান।

দ্বিতীয় সেশনে মাত্র একটি উইকেট শিকার করে বাংলাদেশ। একমাত্র উইকেটটি শিকার করেন তাইজুল ইসলাম। দলীয় ১৩৮ রানে তাইজুল ইসলামের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন শাই হোপ। তিনি করেন ২৯ রান। চা বিরতিতে যাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল তিন উইকেট হারিয়ে ১৬৪ রান।

দিনের শেষ সেশনে বাংলাদেশ একটি উইকেট শিকার করে। দলীয় ২৪৭ রানে মেহেদী হাসান মিরাজের বলে তাইজুল ইসলামের হাতে ক্যাচ হন সেঞ্চুরি করা ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাথওয়েট। এরপর আর কোনো উইকেট শিকার করতে পারেনি বাংলাদেশ।

এই ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। পেসার রুবেল হোসেনের বদলে একাদশে ঢুকেছেন স্পিনার তাইজুল ইসলাম। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ একাদশে দুইটি পরিবর্তন এনেছে। বাদ পড়েছে কেমার রোচ ও দেবেন্দ্র বিশু। একাদশে ঢুকেছেন শিমরন হেটমায়ার ও কিমো পল। সিরিজে ওয়েস্ট ইন্ডিজ এখন ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। প্রথম ম্যাচে ইনিংস ও ২১৯ রানে হেরেছিল বাংলাদেশ।

টেস্ট সিরিজ শেষে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২, ২৫ ও ২৮ জুলাই। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩১ জুলাই, ৪ ও ৫ আগস্ট।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২৯৫/৪* (৯২ ওভার)

(ক্রেইগ ব্র্যাথওয়েট ১১০, ডেভন স্মিথ ২, কাইরান পাওয়েল ২৯, শাই হোপ ২৯, শিমরন হেটমায়ার ৮৪*, রস্টন রেজ ১৬*; আবু জায়েদ রাহি ০/২২, সাকিব আল হাসান ০/৫১, মেহেদী হাসান মিরাজ ৩/৯০, তাইজুল ইসলাম ১/৬৫, কামরুল ইসলাম রাব্বী ০/২২, মাহমুদউল্লাহ রিয়াদ ০/২০)।

(ঢাকাটাইমস/১৩ জুলাই/এসইউএল)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত