আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৪, ১৭:১৭

একে একে বড় জায়গাগুলোতে যুক্ত হচ্ছেন বাংলাদেশি আম্পায়াররা। কিছুদিন আগে প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। এবার আইসিসির আম্পায়ারদের আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন মোর্শেদ আলী খান।

মঙ্গলবার (২৩ এপ্রিল) আইসিসির প্যানেলে মোর্শেদ আলী খানের যুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন বিসিবির আম্পায়ার্স কমিটির প্রধান ইফতিখার আহমেদ মিঠু। আগেই গুঞ্জন ছিল জিম্বাবুয়ে সিরিজের আগে তিনি আইসিসির তালিকাভুক্ত হবেন।

মোরশেদ আলী খান বাংলাদেশ ও ভারতের নারী দলের মধ্যকার হতে যাওয়া আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুটি ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

এর আগে আন্তর্জাতিক প্যানেলে যুক্ত ছিলেন মাসুদুর রহমান মুকুল, তানভীর আহমেদ ও গাজী সোহেল। তাদের সঙ্গে এবার যুক্ত হলেন মোর্শেদ আলী খান।

আইসিসির প্যানেলে যুক্ত হওয়ার আগেই চলতি বছর আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং করেছেন মোরশেদ। দায়িত্ব পালন করেছেন এসিসি ওমেন্স প্রিমিয়ার কাপে। নিজেদের মাঠে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠের আম্পায়ার ছিলেন ৫১ বছর বয়সী মোরশেদ। বাংলাদেশ দলের হয়ে তিনটি আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন তিনি।

মানিকগঞ্জের সন্তান মোরশেদ আলী ১৯৯৮ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত ট্রাই-সিরিজে বাংলাদেশের হয়ে তিনটি ওয়ানডে খেলেন৷ অভিষেক ম্যাচে ভারতের বিপক্ষে ১০ ওভার বল করে ৩১ রানে ১ উইকেট তুলে নেন। জাতীয় দলের হয়ে এই তিনটি ম্যাচই খেলেছেন এই বাঁহাতি পেসার। ২০০০-২০০১ সিজন পর্যন্ত খেলেছেন ঘরোয়া ক্রিকেট।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :