‘ভ্রমণে ছাড় পেতে আসুন এশিয়ান ট্যুরিজম ফেয়ারে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ২৩:০০

বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে এশিয়ান ট্যুরিজম ফেয়ারে। এ কথা জানিয়ে এশিয়ান ট্যুরিজম ফেয়ারের আহ্বায়ক মহিউদ্দিন হেলাল বলেন, ‘ভ্রমণে পেতে ছাড় আসুন এশিয়ান ট্যুরিজম ফেয়ার।’

বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন মহিউদ্দিন হেলাল। তিনি বলেন, আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্কসহ বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।

মহিউদ্দিন হেলাল বলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ.কে.এম শাহজাহান কামাল আগামী ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) বেলা ১১টায় তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন। মেলায় বিশেষ অতিথি থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ফারুক খান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজজামান খান কবির, ঢাকাস্থ ফিলিপিন্স রাষ্ট্রদূত ভিসিনেট ভিভিনসিও টি বান্ডিলো ও ইন্দোনেশিয়ান রাষ্ট্রদূত মিসেস রিনা পি. সওইমারনোসহ পর্যটনশিল্পের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বিগত বছরের ধারাবাহিকতায় ‘পর্যটন বিচিত্রা’র আয়োজনে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সার্বিক

সহযোগিতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার ২০১৮। রাজধানী ঢাকায় বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আগামী ২৮, ২৯ ও ৩০ সেপ্টেম্বর মেলাটি অনুষ্ঠিত হবে। মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে কুড়িল বিশ্ব রোড থেকে মেলার ভেন্যু পর্যন্ত ফ্রি শার্টেল বাস সার্ভিসের ব্যবস্থা রয়েছে। যা প্রতিদিন বেলা ১১টা, বিকাল ৪টা ও সন্ধ্যা ৭টা-৮টা পর্যন্ত প্রতি ঘণ্টায় নিয়মিত যাতায়াত করবে।

সাংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজজামান খান কবির বলেন, এবারের ৭ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার বিশ্ব পর্যটন দিবসের প্রতিপাদ্য বিষয়ের আলোকে পরিকল্পনা করা হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য- অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে মেলায় প্রবেশের ফ্রি এন্ট্রি টিকেট প্রদান, অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে শিশু চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ, মেলায় অনলাইনে ভ্রমণ প্যাকেজ ও টিকিট বুকিং এর ব্যবস্থা রয়েছে।

মেলায় থাকছে ১২০টি স্টল: এশিয়ান ট্যুরিজম ফেয়ারের আহ্বায়ক ও পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল বলেন, এবারের মেলায় ১২০টি স্টলে অংশগ্রহণ করবে বাংলাদেশসহ ভারত, নেপাল, চায়না, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুরের বিভিন্ন পর্যটন সংস্থা। তিনি আরও বলেন, মেলায় বৈচিত্র্যময় আয়োজন থাকবে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্সের আয়োজনে পর্যটন বিষয়ক সেমিনার, শিশুদের জন্য “নদীমাতৃক বাংলাদেশ” শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা। টেকসই পর্যটন বিষয়ে আলোচনার পাশাপাশি থাকবে বিজনেস টু বিজনেস মিটিং। মেলার প্রথম ও দ্বিতীয় দিন বিকালে রয়েছে বাংলাদেশ, ফিলিপাইন্স ও ইন্দোনেশিয়ার পর্যটন বিষয়ক প্রেজেন্টেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের মাঝে তুলে ধরা হবে।

রয়েছে ফ্রি টিকেটের ব্যবস্থা: www.dhakadinnercruise.com/atf-entryticket লিংকের মাধ্যমে অনলাইনে রেজিস্ট্রেশন করলেই মেলার ক্রুজ পার্টনার, ঢাকা ডিনার ক্রুজের সৌজন্যে ই-মেইলে পাওয়া যাবে মেলায় প্রবেশের ফ্রি টিকেট। মেলার প্রবেশ কূপণের বিপরীতে বিজয়ীদের জন্য থাকবে র্যা ফেল ড্র-এ আকর্ষণীয় গিফ্ট ভাউচার। আর অনলাইনে রেজিস্ট্রেশন না করলে মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা দিতে হবে।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) জিয়াউল হক হাওলাদারের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ঢাকাস্থ ফিলিপিন্স দূতাবাসের রাষ্ট্রদূত ভিসিনেট ভিভিনসিও টি বান্ডিলো, ইন্দোনেশিয়া দূতাবাসের সেক্রেটারি মুর্নি নায়ারিস্তি, পর্যটন শিল্প সংস্থা টোয়াবের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ, ট্রিয়াবের চেয়ারম্যান খবির উদ্দিন আহমেদ, টিডাবের চেয়ারম্যান সৈয়দ হাবিব আলী, ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম ও হসপিটালিটি বিভাগের চেয়ারম্যান ড. বদরুজ্জামান।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/জেআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পুরান ঢাকায় বাবার সঙ্গে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা

প্রীতি উরাংয়ের মৃত্যু: বিচার চায় সচেতন নাগরিক সমাজ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

এই বিভাগের সব খবর

শিরোনাম :