খালেদার সাজার বিরুদ্ধে আপিল করছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ০০:৩৩ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৮, ০০:২৭
হাসপতাল থেকে কারাগারে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেয়া সাজার বিরুদ্ধে আপিল এবং জামিন চাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলীয় প্রধানের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা এবং প্রচারে অংশগ্রহণের সুযোগ পেতেই এই সিদ্ধান্ত নিয়েছে দলটি।

মঙ্গলবার রাতে বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানা গেছে। বৈঠকে বিএনপির শীর্ষ নেতা ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আইনিভাবে মোকাবেলার সিদ্ধান্ত হয়েছে। আগামী একাদশ নির্বাচনে দলীয় প্রধান যেন অংশ নিতে পারেন সে লক্ষ্যেই এই আইনি সিদ্ধান্ত হয়েছে।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বিএনপি চেয়ারপারসনের আনজীবী সানাউল্লাহ মিয়া ঢাকাটাইমসকে বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসনকে মোট ১৭ বছরের সাজা দেয় পৃথক আদালত। যার ফলে তার নির্বাচনে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। তাই সেই সাজার বিরুদ্ধে আমরা আইনগত দিক নিয়ে আলোচনা করেছি। বৈঠকে সাজার বিরুদ্ধে আপিল ও জামিন চাওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। তাছাড়া ম্যাডামের বিরুদ্ধে থাকা অন্যান্য মামলার বিষয়েও আলোচনা হয়েছে।

সানাউল্লাহ মিয়া বলেন, আসলে এটি আমাদের নিয়মিত দায়িত্ব, সেটাই পালন করছি। আগামী নির্বাচনে খালেদা জিয়া যেন অংশগ্রহণ করতে পারেন সেই লক্ষ্যেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলা স্থায়ী কমিটির এই বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, এজে মোহাম্মদ আলী, এম মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল, সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সাকিবের বিএনএমে যোগ দেওয়ার ছবি প্রসঙ্গে যা বললেন মেজর হাফিজ

পৃথিবীতে কোনো দেশের গণতন্ত্র পারফেক্ট না: ওবায়দুল কাদের

সাকিবের বিএনএমে যোগ দেওয়ার বিষয়ে কিছু জানি না: ওবায়দুল কাদের

বিএনপির কেন্দ্রীয় তিন নেতার পদোন্নতি

দুর্নীতি ও ভোটাধিকার হরণ ছাড়া আ.লীগের আর কোনো অর্জন নেই : এবি পার্টি

‘দেশে ইসলামবিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

ক্ষমতাসীনদের কেউ ভালো নেই: গয়েশ্বর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আ.লীগের গিবত গায়: প্রধানমন্ত্রী

বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :