নয় মাসে ব্র্যাক ব্যাংকের মুনাফা ৪০০ কোটি টাকা

অসংখ্য অবকাঠামো প্রকল্প বাস্তবায়ন হয়েছে: সেলিম আর. এফ. হোসেন

অর্থনীতি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৭, ১৮:৩৫

গত ৯ মাসে ব্র্যাংক ব্যাংকের ক্যাপাসিটি বেড়েছে। বেড়েছে প্রোডাক্ট। সেবার পরিধির ক্ষেত্রেও ইতিবাচক অগ্রগতি হয়েছে। ইতিবাচক এসব তথ্য জানিয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেছেন, ‘এই সব কারণে এই সময়ের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক অবকাঠামো প্রকল্প সম্পন্ন করেছে। মার্জিন কমে যাওয়া ও কঠোর বাজার পরিস্থিতির পরও চলতি বছরের প্রথম ৯ মাসে আমরা ভাল ফলাফল অর্জন করেছি। এজন্য আমরা আনন্দিত।’

গতকাল ব্যাংকটির তৃতীয় প্রান্তিকের আর্থিক ফলাফল প্রকাশ করেন তিনি। ২০১৭ সালের প্রথম নয় মাসে অর্থাৎ জানুয়ারি-সেপ্টেম্বরে পূর্ববর্তী বছরের একই সময়ের তুলনায় কন্সলিডেটেড ভিত্তিতে ব্র্যাক ব্যাংক লিমিটেডের কর পরবর্তী মুনাফা প্রবৃদ্ধি হয়েছে ৫০ শতাংশ।

কন্সলিডেটেড ভিত্তিতে জুলাই-সেপ্টেম্বর ২০১৭ সময়ে কর পরবর্তী মুনাফা হয়েছে ১৫৫.২০ কোটি টাকা যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ৯১ কোটি টাকা। কন্সলিডেটেড ভিত্তিতে জানুয়ারি-সেপ্টেম্বরে ২০১৭ সময়ে কর পরবর্তী মুনাফা হয়েছে ৩৯৭.৩০ কোটি টাকা যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ২৬৫.৬০ কোটি টাকা।

জুলাই-সেপ্টেম্বর ২০১৭ সময়ে কন্সলিডেটেড ভিত্তিতে শেয়ার প্রতি আয় বেড়ে হয়েছে ১.৭৬ টাকা যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ১.০৩ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বরে ২০১৭ সময়ে কন্সলিডেটেড ভিত্তিতে শেয়ার প্রতি আয় বেড়ে হয়েছে ৪.৪২ টাকা যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ৩.০২ টাকা।

৩০ সেপ্টেম্বর ২০১৭ এ শেয়ার প্রতি নেট এসেট ভ্যালু হয়েছে ২৯.৬৪ টাকা যা ২০১৬ সালের একই সময়ে ছিল ২৯.৬১ টাকা। এছাড়া ২০১৭ এর এপ্রিলে ২০% স্টক ডিভিডেন্ট ঘোষণা করা হয়।

তৃতীয় প্রান্তিকের আর্থিক ফলাফল প্রকাশনার আয়োজনে দেশি-বিদেশি বিনিয়োগ বিশ্লেষক ও পুঁজি বাজার বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি ইন্টারনেটে সারসরি সম্প্রচার করা হয় যেখানে বিদেশি বিনিয়োগকারীরা সরাসরি প্রশ্ন করার সুযোগ পান।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সেলিম আর. এফ. হোসেন ব্যাংকের আর্থিক অবস্থা নিয়ে প্রেজেন্টেশন প্রদান করেন এবং দেশি-বিদেশি বিনিয়োগকারীদের নানা প্রশ্নের উত্তর দেন। ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ ফাইনান্সিয়াল অফিসার (সিএফও) আবদুল কাদের জোয়াদ্দার এবং উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সেলিম আর. এফ. হোসেন জানান, বাংলাদেশের অন্যান্য ব্যাংকের মধ্যে ব্র্যাক ব্যাংকই এই বছর পুঁজি বাজারে ১ বিলিয়ন মার্কিন ডলারের মার্কেট ক্যাপিটালাইজেশনের মাইলফলক অর্জন করেছে। এ অর্জনের মধ্য দিয়ে তারা দেশসেরা ব্যাংক হওয়ার অগ্রযাত্রায় আরো এগিয়ে গেলেনে। এর জন্যে গ্রাহক ও শেয়ারহোল্ডারদের সমর্থন ও পরামর্শ চান তিনি।

ঢাকাটাইমস/২৭অক্টোবর/টিএমএইচ

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ইসলামী ব্যাংক-ট্রান্সফাস্ট রেমিট্যান্স ক্যাম্পেইন: গাড়ি ও ৩০ লাখ টাকার পুরস্কার বিতরণ

আশকোনায় দি প্রিমিয়ার ব্যাংকের হজ বুথ উদ্বোধন 

কৃষকদের আর্থিক সহায়তা দিল সাউথইস্ট ব্যাংক

ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু

সোনালী ব্যাংকের শুদ্ধাচার বাস্তবায়ন সংক্রান্ত নৈতিকতা কমিটির সভা অনুষ্ঠিত

সেবা প্রত্যাশী টার্গেট গ্রুপের সঙ্গে বিএইচবিএফসি’র মতবিনিময় সভা

টেকসই অনুশীলনের মাধ্যমে প্রবৃদ্ধির হটস্পট হিসেবে আবির্ভূত হচ্ছে দেশ: শিল্পমন্ত্রী

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের জন‌্য নতুন প্রডাক্ট চালু করেছে জনতা ক্যাপিটাল

গ্রামীণফোন এবং টিভিএস অটো বাংলাদেশের মধ্যে সমঝোতা স্মারক

এসবিএসি ব্যাংকের ১১তম বর্ষপূর্তিতে স্মার্ট ব্যাংকিং সার্ভিস উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :