ব্যবসায়ীদের জন্য সিটি ব্যাংকের নতুন সেবা

অর্থনীতি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৮, ১৭:৪২

ব্যবসায়ীদের পাশে থাকতে সিটি ব্যাংক নতুন সেবা চালু করেছে। আজ ৫ আগস্ট এ ঘোষণা দিয়েছে ব্যাংকটি। এর মাধ্যমে কর্পোরেট গ্রাহকদের জন্য সম্পূর্ণ ডিজিটাল সাপ্লাই চেইন ফিন্যান্স অ্যান্ড ডিস্ট্রিবিউটর ফিন্যান্স সুবিধা চালু হচ্ছে। এই গ্রাহক বান্ধব, অনলাইন ও সুরক্ষিত সেবা বাংলাদেশী ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে স্বচ্ছতা ও দক্ষতার সঙ্গে ব্যবসা পরিচালনায় সহায়তা করবে।

বিশ্বেজুড়ে সাপ্লাই চেইন এবং ডিস্ট্রিবিউটর ফিন্যান্স সেবা খুবই জনপ্রিয় এবং বাংলাদেশে সিটি ব্যাংকের মাধ্যমে এই সুবিধা চালুর ফলে ব্যবসা প্রতিষ্ঠানগুলো নানাবিধ সুবিধা পাবে। এই প্রযুক্তিভিত্তিক সেবা ঋণদাতা, সরবরাহকারী এবং অর্থায়নকারী প্রতিষ্ঠানকে একই প্ল্যাটফর্মে যুক্ত করবে, তা যেমন খরচ কমাবে তেমনি দক্ষতাও বাড়াবে। এই পদ্ধতির মাধ্যমে সরবরাহকারীরা দ্রুত তাদের পাওনা টাকা পেয়ে যাবেন এবং একইভাবে ক্রেতারা সহজেই তারল্য ও মূলধন ব্যবস্থাপনা করতে পারবে। অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড এবং ইওন গ্রুপের মত শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যে এই অনলাইন সেবা ব্যবহার করছে এবং প্রাণ-আরএফএল গ্রুপ শিগগিরই এতে যুক্ত হচ্ছে।

সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে আজ আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সোহেল আর. কে. হুসেইন স্বাগত বক্তব্য দেন ও সেবাটি উদ্বোধন করেন। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন উপস্থিত অতিথিদেরকে এই সেবা কিভাবে বাংলাদেশে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানে সিটি ব্যাংকের ডিএমডি এবং হোলসেল ব্যাংকিং প্রধান শেখ মোহাম্মদ মারুফ, ডিএমডি ও সিআরও মো. আবদুল ওয়াদুদ, স্মল বিজনেস প্রধান কামরুল মেহেদী, সাপ্লাই চেইন ফাইন্যান্স প্রধান আসলাম উদ্দিন ভূঁইয়া, এসিআই ফুডস লিমিটেডের ব্যবস্থাপনা ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর, প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক উজমা চৌধুরী, জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মোমেনুল হক, ইওন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলাহসহ এ সকল প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৫-০৮-২০১৮/টিএমএইচ

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :