নরসিংদীর পাঁচ প্রার্থীর সংবাদ সম্মেলনে গ্রেপ্তার ৬

নরসিংদী প্রতিবেদক
| আপডেট : ২১ ডিসেম্বর ২০১৮, ১৭:২৩ | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৮, ১৭:২১

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্তমান পরিস্থিতি তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন নরসিংদীর পাঁচটি আসনের বিএনপির প্রার্থীরা। এতে তারা বিএনপির নেতাকর্মীদের প্রচারে সরকারি দল ও পুলিশের বাধা, হামলা এবং তাদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ করেছেন। সংবাদ সম্মেলন শেষে ৬ নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

আজ শুক্রবার দুপুরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলনটি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নরসিংদী-২ আসনের প্রার্থী ড. আব্দুল মঈন খানসহ অপর চার প্রার্থী এতে বক্তব্য দেন।

ধানের শীষের প্রার্থীরা অভিযোগ করেন, নরসিংদীর পাঁচটি আসনেই ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছত্রছায়ায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, নির্বাচনী প্রচারে বাধা, গাড়ি ভাঙচুর ও হামলা চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, ‘এসব বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দেয়ার চার দিন পরও কোনো পদক্ষেপ নেয়া হয়নি। তবে যতই মামলা-হামলা চালানো হোক না কেন বিএনপির প্রার্থীরা নির্বাচনী মাঠ ছাড়বে না।’

সংবাদ সম্মেলন শেষে বিএনপির নেতাকর্মীরা বের হওয়ার সময় প্রার্থীদের সামনে থেকে অন্তত ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করে নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ, এমন দাবি করছেন দলের নেতারা। তবে পুলিশ বলছে, তারা ছয়জনকে গ্রেপ্তার করেছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন কারাগারে থাকা নরসিংদী-১ আসনের প্রার্থী ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবিরের স্ত্রী কেন্দ্রীয় বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নরসিংদী-৩ আসনের প্রার্থী জেলা বিএনপির সহসভাপতি মনজুর এলাহী, নরসিংদী-৪ আসনের প্রার্থী ও মনোহরদী উপজেলা বিএনপির আহ্বায়ক সরদার মো. সাখাওয়াত হোসেন বকুল ও নরসিংদী-৫ আসনের প্রার্থী মো. আশরাফ উদ্দিন বকুল।

নরসিংদী-১ (সদর) আসনের নির্বাচনী চিত্র তুলে ধরে শিরীন সুলতানা বলেন, ‘যেসব নেতাকর্মী আমাদের নির্বাচন পরিচালনা করবে পুলিশ তাদের ধরে নিয়ে যাচ্ছে। আমরা কোথাও নির্বাচনী প্রচার ও গণসংযোগ করতে পাচ্ছি না। এমনকি আমার স্বামী বিএনপির প্রার্থী খায়রুল কবির খোকনকে একে একে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগার থেকে বের হতে দিচ্ছে না।’

নরসিংদী-২ (পলাশ ও সদরের একাংশ) আসনের ড. আবদুল মঈন খান বলেন, ‘এমন কোনো দিন নেই আমিসহ আমার নেতাকর্মীদের ওপর হামলা হচ্ছে না।

নরসিংদী-৩ (শিবপুর) আসনের মনজুর এলাহী জীবননাশের আশঙ্কার কথা প্রকাশ করে সংবাদ সম্মেলনে বলেন, প্রতিনিয়ত আমার ও আমার নেতাকর্মীদের ওপর হামলা হচ্ছে। গত বুধবার আমার ১০টি গাড়ি ও ১৭টি মোটরসাইকেল ভাঙচুর করেছে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী।’

নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের সরদার মো. সাখাওয়াত হোসেন বকুল নিজেকে মুক্তিযোদ্ধা উল্লেখ করে বলেন, ‘এই দেশ আমরা কেন স্বাধীন করেছি? যেখানে পুলিশের ছত্রছায়ায় আমার ওপর হামলা হয়েছে, আমার গাড়ি ভাঙচুর করে পুড়িয়ে দেওয়া হয়েছে। আমার নেতাকর্মীদের কুপিয়ে আহত করেছে।’

নরসিংদী-৫ (রায়পুরা) আসনের মো. আশরাফ উদ্দিন রায়পুরায় বেছে বেছে আওয়ামী লীগের দলীয় লোকদের প্রিসাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গুলিতে নিহত দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিলো বিএসএফ

নড়াইলে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

আমাদের স্বপ্নকে বাস্তবে পরিণত করেন প্রধানমন্ত্রী: অর্থ প্রতিমন্ত্রী

সাতক্ষীরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

উপজেলা নির্বাচন: মির্জাপুরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

এই বিভাগের সব খবর

শিরোনাম :