শাজাহান খানের টানা ৭

মাদারীপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জানুয়ারি ২০১৯, ১৯:৫৮ | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৯, ১৯:৫০
ফাইল ছবি

এবারও বিপুল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন শাজাহান খান। এবার নিয়ে মাদারীপুর-২ আসন থেকে তিনি টানা সাতবারের সাংসদ। তিনি দুইবার নৌপরিবহন মন্ত্রণালয় ও একবার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে ছিলেন। এবারও তাকে মন্ত্রী হিসেবে দেখতে চায় মাদারীপুরবাসী।

নির্বাচনী ফলাফলে দেখা যায়, মাদারীপুর-২ আসন থেকে শাজাহান খান নৌকা প্রতীকে ভোট পান তিন লাখ ১১ হাজার ৭৪০। আর তার নিকটতম প্রতিদ্ব›ন্দ্বী বিএনপির প্রার্থী মিল্টন বৈদ্য পান দুই হাজার ৫৮৮ ভোট। শাজাহান খান ছাড়া বাকি সব প্রার্থীর জামানাত বাজেয়াপ্ত হয়েছে।

শাজাহান খান ১৯৮৬ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাদারীপুর-২ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। একই আসন থেকে পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়মী লীগের মনোনয়ননে তিনি ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮ এবং ২০১৪ সালের নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০০৯ সালের ৩১ জুলাই নৌ-পরিবহন মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। এছাড়া ২০১৩ সালের নভেম্বরে অন্তর্বর্তীকালীন মন্ত্রিসভায় তাকে নৌ-পরিবহন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব দেয়া হয়। ২০১৪ সালের জানুয়ারি মাসের জাতীয় নির্বাচনে জয়ী হয়ে তিনি নৌ-পরিবহন মন্ত্রীর দায়িত্ব পান।

সাত বারের মতো সাংসদ হওয়ায় জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শাজাহান খান বলেন, ‘আমার সব শক্তির উৎস জনগণ। তাদের ভালোবাসা, সমর্থন আর প্রত্যক্ষ ভোটে বারবার সংসদ সদস্য হচ্ছি। আমার জীবন জনগণের জন্যে উৎসর্গ করা। তারা যত দিন চাইবে, ততদিন আমি তাদের সেবা করবো। আমি মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে বারবার বিজয়ী করতে নিরলসভাবে কাজ করেছি, এখনো করছি এবং আগামীতেও করবো।’

(ঢাকাটাইমস/১জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :