ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কি.মি. যানজট

কুমিল্লা প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ১৫:২৯ | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৯, ১৪:৫৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও গোমতী সেতুর দুই পাশে প্রায় ৩০ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। দীর্ঘ যানজটে চরম ভোগান্তিতে  পড়েছেন যাত্রীরা।

আটকা পড়ে আছে শতশত যাত্রীবাহী এবং পণ্যবাহী গাড়ি।

গত তিনদিনের মতো আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটা পর্যন্ত দাউদকান্দির আমিরাবাদ থেকে মুন্সিগঞ্জ ব্রিজ পর্যন্ত, মেঘনা ও গোমতী সেতুর দুই পাশে প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। 

এই যানজটের জন্য কারণ হিসেবে গাড়ির ধীরগতিকে দায়ি করেছেন সংশ্লিষ্টরা। ঢাকা-চট্টগ্রাম মহসড়কের নির্মাণাধীন দ্বিতীয় গোমতী, মেঘনা ও কাঁচপুর সেতু ও ধীরগতিতে টোল আদায় ধীরগতির কারণ বলে জানিয়েছেন চালকরা।

রয়েল কোর্সের যাত্রী রফিকুল ইসলাম জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আমিরাবাদের থেকে যানজট রয়েছে। তবে খুবই ধীরগতিতে যানবাহন চলাচল করছে।

দাউদকান্দি হাইওয়ে পুলিশ জানায়, নির্মাণাধীন দ্বিতীয় গোমতী, মেঘনা ও কাঁচপুর সেতুর কারণে এ মহাসড়কে যানজট নিত্যদিনের ঘটনা। মঙ্গলবার রাত থেকে মেঘনা সেতুর উভয় পাশে এই যানজট ছড়িয়ে পড়ে।

হাইওয়ে পুলিশের দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবুল কালাম জানান, মেঘনা ও গোমতী সেতুর নির্মাণাধীন কাজ এবং এলাকায় টোল আদায়ের কারণে যানবাহনের ধীরগতি বাড়ছে। যার ফলে সেতুর দুই পাশে যানজট অব্যাহত থাকলেও তা স্থায়ী হচ্ছে না। কুমিল্লার অংশ থেকে মুন্সীগঞ্জের অংশে যানজটের পরিমান বেশি। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করছে।

ঢাকা টাইমস/১০জানুয়ারি/প্রতিবেদক/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :