মুক্তিযোদ্ধা নাজমুল হাসান নসরুর মৃত্যুতে ফরিদপুরে শোকের ছায়া

ফরিদপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৯, ১৮:৩১

ফরিদপুর জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা নাজমুল হাসান নসরু আর নেই। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত জটিলতায় ভুগছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, রাজনৈতিক ও মুক্তিযোদ্ধা সহকর্মী এবং শুভাকাঙ্খী-শুভানুধ্যায়ী রেখে গেছেন।

বুধবার বাদ আসর শহরের গোরস্থান জামে মসজিদে নামাজে জানাজা শেষে বীর মুক্তিযোদ্ধা নসরুকে যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় আলীপুর পৌর গোরস্থানে দাফন করা হয়।

জানাজা অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক মন্ত্রী ও ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ খন্দকার মোশাররফ হোসেন, সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা শাহ মোহাম্মদ আবু জাফর, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল ফয়েজ শাহনেওয়াজ, অধ্যাপক মোহাম্মদ শাহজাহান, অধ্যাপক এম এ সামাদ, আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান খান, মৃতের বড় ভাই জাফরুল হাসান এবং ছেলে নাইমুল হাসান রক্তিম।

বক্তারা মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ নাজমুল হাসান নসরুর কর্মময় জীবনের নানা দিক তুলে ধরেন।
তার মৃত্যুতে ফরিদপুরে শোকের ছায়া নেমে এসেছে। অন্যদের পাশাপাশি গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :