‘জয় বাংলা’ স্লোগানে মুখর সোহরাওয়ার্দী উদ্যান

অনলাইন ডেস্ক
| আপডেট : ১৯ জানুয়ারি ২০১৯, ১৩:৩৯ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৯, ১৩:২৩

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশকে কেন্দ্র করে উদ্যানে ঢল নেমেছে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের। আজ সকাল থেকেই উদ্যানেই দেশের বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করে  লোকজন। 

সমাবেশকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। শাহবাগ, দোয়েল চত্বর, আইইবি, মৎস্যভবন, টিএসসি এলাকাসহ সামবেশস্থলে প্রবেশের সবগুলো গেটে অবস্থান নিয়েছে গোয়েন্দা, র‌্যাব-পুলিশসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

প্রবেশস্থলে বসানো হয়েছে আর্চওয়ে গেট। এছাড়াও হ্যান্ড মেটাল ডিটেক্টর নিয়ে সক্রিয় রয়েছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

বেলা আড়াইটায় ‘বিজয় উৎসবের’সময় নির্ধারণ করা আছে। বেলা তিনটায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উৎসবস্থলে আসবেন। এ ছাড়া থাকবেন সদ্য গঠন করা মন্ত্রী পরিষদের সদস্য ও দলের শীর্ষ নেতারা।

এ উপলক্ষে সকাল ১০টা থেকেই আজকের উৎসবস্থল, বাংলাদেশের স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনের অনেক ঘটনার সাক্ষী সোহরাওয়ার্দী উদ্যান লোকারণ্য হয়ে উঠেছে। জয় বাংলা স্লোগানে উদ্যান মুখরিত।

শনিবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরুর কথা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীসহ ঢাকার আশাপাশের জেলা থেকে আগত নেতাকর্মীরা উদ্যানের সামনে জড়ো হতে থাকেন।

বিজয় সমাবেশ আড়াইটায় শুরেু হওয়ার কথা থাকলেও দুপুর বারোটা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। নেতাকর্মীদের জন্য বেলা ১১টায় সমাবেশস্থলে প্রবেশের গেইট খুলে দেয়া হয়।

এদিকে আওয়ামী লীগের এই বিজয় সমাবেশ ঘিরে ব্যানার ফেস্টুন  দিয়ে সাজানো হয়েছে পুরো রাজধানী।

গ্রাম হবে শহর, শিশু থেকে বৃদ্ধ সবাই হবে সমৃদ্ধ, উন্নত অর্থনীতি, গর্ব করার মতো বাংলাদেশ নির্মাণ, নিরাপদ ও বাংলাদেশ, জনগণের ক্ষমতায়ন, প্রবৃদ্ধির জন্য অবকাঠামো এসব নানা স্লোগান সমৃদ্ধ ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে সমাবেশস্থলসহ রাজধানীর সড়কগুলো।

বিজয় সমাবেশের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার ঢাকা টাইমসকে বলেন, ‘বিজয় উৎসবে লাখ লাখ মানুষের সমাগম হবে। এই সমাগম উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডগ স্কোয়াড ও মেটাল ডিটেকটর দিয়ে সমাবেশস্থল স্যুইপিং করা হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করছেন।’

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৫৭টি আসনে জয় পায় শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। এ নিয়ে টানা তৃতীয়বার সরকার গঠন করেছে দলটি। শেখ হাসিনা চতুর্থবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। ভোটের ১৯ দিন পর আজ বিজয় উৎসব পালন করতে যাচ্ছে আওয়ামী লীগ।

ঢাকা টাইমস/১৯জানুয়ারি/জিএম/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :