বাচ্চু ও বুলবুলের জন্য গাইবে ৩০ হাজার কণ্ঠ

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১৩:১৮

একজন বাংলা ব্যান্ডের পথিকৃৎ আইয়ুব বাচ্চু এবং অন্যজন মুক্তিযোদ্ধা,সংগীতশিল্পী, গীতিকার, সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। খুব কাছাকাছি সময়ে এই দুই মহাতারকাকে হারিয়ে শোকে স্তব্ধ সাংস্কৃতিক অঙ্গন।

প্রয়াত দুই কিংবদন্তিকে শ্রদ্ধা জানাতে ড্যাফোডিলস বিশ্ববিদ্যালয় নিয়েছে এক অনন্য উদ্যোগ। সোমবার বিশ্ববিদ্যালয়টির আশুলিয়ার স্থায়ী ক্যাম্পাসে ৩০ হাজার কণ্ঠস্বর একসঙ্গে গাইবে বাচ্চু ও বুলবুলের গান। বাজবে কয়েকশো গীটার।

সুরে সুরে শ্রদ্ধা জানানোর এই উদ্যোগ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু বলেন, ‘আইয়ুব বাচ্চু এবং আহমেদ ইমতিয়াজ বুলবুল দুজনই যোদ্ধা ছিলেন। একজন যুদ্ধ করেছেন বাংলা ব্যান্ডের জন্য, অন্যজন অংশ নিয়েছেন আমাদের মহান মুক্তিযুদ্ধে। এই দুই যোদ্ধা একই মোহনায় মিশেছেন সংগীতের মধ্য দিয়ে।’

‘তাই সুরে সুরেই আমাদের দুজন প্রয়াত কিংবদন্তিকে শ্রদ্ধা জানানোর সিদ্ধান্ত নিয়েছি। কয়েকশো গিটারের তালে তালে ত্রিশ হাজার গলায় গাওয়া হবে তাদের গান। এটির উদ্যোগ নিয়েছে মূলত বর্তমান সময়ের তরুণ ছাত্ররা। বলাই বাহুল্য যে, শুরু থেকে শেষ পর্যন্ত দুজনেরই ছিল সমান জনপ্রিয়তা। তাই তাদের নিয়ে কিছু করতে পেরে আমরা গর্ববোধ করছি।’

গত মঙ্গলবার ভোর চারটার দিকে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৬৩ বছর বয়সী আহমেদ ইমতিয়াজ বুলবুল। আর বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড এলআরবির ভোকাল ও লিড গিটারিস্ট আইয়ুব বাচ্চু মারা যান গত বছরের ১৮ অক্টোবর । ওইদিন সকালে নিজ বাসায় অচেতন অবস্থায় পাওয়া যায় তাকে। এরপর স্কয়ার হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা টাইমস/২৭ জানুয়ারি/আরআর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :