বরিশালে শিশু মৃত্যুর ঘটনায় চিকিৎসকের বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৩

বরিশালে ভুল চিকিৎসায় পাঁচ মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ এনে চিকিৎসকসহ তিন জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিদের মধ্যে আছেন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বহির্বিভাগের চিকিৎসক মাহমুদ হাসান খান।

বুধবার রাতে রেদওয়ান নামে ওই শিশুর মৃত্যু হয়। পরে রাতেই বরিশাল কোতয়ালি মডেল থানায় মামলা করেন শিশুটির বাবা।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বলেছেন, ‘এজাহার পেয়েছি। তদন্ত সাপেক্ষে চিকিৎসকসহ অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তবে অভিযোগ অস্বীকার করেছেন চিকিৎসক মাহমুদ হাসান খান। তিনি বলেন, ‘ভুল চিকিৎসায় নয়, চিকিৎসায় দেরি হওয়ার কারণে শিশুটির মৃত্যু হতে পারে।’

শিশুর বাবা নগরীর ২৩নং ওয়ার্ডের দরগাহবাড়ি ইসলামপাড়া এলাকার বাসিন্দা আল আমিন জানান, তার ছেলে বুধবারই অসুস্থ হয়। পরে তার স্ত্রী শাহনাজ বেগম শিশুটিকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে নিয়ে যান। তখন চিকিৎসক মাহমুদ হাসান খান শিশুটিকে চিকিৎসা হিসেবে একটি ইনহেলার লিখে দেন।

শিশুর মা শাহনাজ বেগম জানান, হাসপাতালের সামনে থেকে একটি ইনহেলার কিনে তা ঠিক আছে কিনা তা দেখানোর জন্য পুনরায় মাহমুদ হাসান খানের নিকট নিয়ে যান। তখন ওই চিকিৎসক ওই ইনহেলার ফেরত দিয়ে তার ব্যক্তিগত চেম্বার নগরীর জেলখানার মোড়ে হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসি থেকে কিনতে বলে। পরে আল আমিন ও শাহানাজ দম্পতি বেস্ট ফার্মেসিতে গিয়ে ইনহেলার কেনেন।

ফার্মেসির লোকের মাধ্যমে সেখানে বসেই শিশু রেদোয়ানকে ইনহেলার ব্যবহার করানো হয়। এর পর পরই ওই ফার্মেসিতেই শিশুটি মারা যায়।

পরে মৃত শিশুকে সাথে নিয়ে রাতে কোতয়ালি মডেল থানায় যান তার বাবা-মা। সেখানে চিকিৎসক মাহমুদ হাসান খান, বেস্ট ফার্মেসির মালিক কানাই ও অপর এক কর্মচারীকে অভিযুক্ত করে মামলা করেন শিশুর বাবা।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :