মুক্তিযোদ্ধার জমিতে স্থাপনা নির্মাণ নিয়ে সংঘর্ষ, আটক ১২

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৭

রাজশাহী মহানগরীতে এক অসুস্থ মুক্তিযোদ্ধার জমিতে একটি প্রভাবশালী মহলের স্থাপনা নির্মাণে বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের খবর পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে ১২ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

আজ মঙ্গলবার দুপুরে নগরীর কাশিয়াডাঙ্গা থানার মোল্লাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে অন্তত চারজন আহত হন।
আটক ব্যক্তিদের মধ্যে রয়েছেন মুক্তিযোদ্ধা মোজাহারুল ইসলামের মেয়ে উরসী মাহফিলা ফাতেহাও। তিনি জয়িতা পুরস্কারপ্রাপ্ত রাজশাহীর একজন নারী উদ্যোক্তা। নগরীর উপশহরে তার বাড়ি।

স্থানীয় লোকজন জানান, মোল্লাপাড়া এলাকায় ১৮ কাঠা জমি আছে মুক্তিযোদ্ধা মোজাহারুল ইসলামের। কিছুদিন ধরে তিনি অসুস্থ। আর নিজের ব্যবসা নিয়ে ব্যস্ত মেয়ে উরসী। এ সুযোগে ওই এলাকার মিলন হোসেন ও তার ভাই রুহুল আমিন জমিটি দখলে নেওয়ার চেষ্টা করছেন। কয়েক দিন আগে তারা সেখানে ইট দিয়ে স্থাপনা নির্মাণ শুরু করেন।

আজ দুপুরে এতে বাধা দিতে যান মোজাহারুল ইসলামের স্ত্রী মনোয়ারা বেগম, মেয়ে পলি খাতুন ও উরসীসহ আরও কয়েকজন। এ সময় দুই পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষ বাধে।

ঘটনার সময় রাজশাহীর একটি অনলাইন নিউজ পোর্টালের একজন সাংবাদিক সেখানে গেলে মিলনের লোকজন তাকেও পেটায়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। উরসীসহ দুই পক্ষের অন্তত ১২ জনকে আটক করে থানায় নেওয়া হয়।

নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আলী আরিফ বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ঘটনাস্থল থেকে ১২-১৩ জনকে আটক করে থানায় আনা হয়েছে। তারা সবাই একে-অপরের আত্মীয়। তাদের মধ্যে জমি নিয়ে বিরোধ। নিজেরা আলোচনা করে তা সমাধানের জন্য বলা হয়েছে তাদের। না হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

আটক উরসী মাহফিলা ফাতেহা জমি নিয়ে সমস্যার কথা তুলে ধরে গেল বছরের ১৭ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে প্রশাসনের কাছে সমাধান চেয়েছিলেন। জমিটি তাদের দাবি করে তিনি অভিযোগ করেছিলেন, মিলন ও রুহুল জমি দখলের চেষ্টা চালাচ্ছেন। বাধা দিলে তাকে মেরে ফেলা হবে বলে হুমকি দেওয়া হয় বলেও সেদিন অভিযোগ করেন উরসী।

গত বছরের ১৫ সেপ্টেম্বর কাশিয়াডাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করেন উরসী। এরই মধ্যে জমিটিতে অবৈধ স্থাপনা নির্মাণ নিয়ে আজ দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হলো।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :