মেলায় রোকন রাইয়ানের দুই বই

মুমিনুল ইসলাম
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫২

এবারের একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে তরুণ গল্পকার ও সাংবাদিক রোকন রাইয়ানের দুটি বই। ‘ভ্যারাইটিজ স্টোর’ ও ‘লাইফ সাপোর্ট’ নামের বইদুটি তার চতুর্থ ও পঞ্চম বই।

‘ভ্যারাইটিজ স্টোর’ সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে লেখা গল্পের বই। যেটি প্রকাশ করেছে সাহস পাবলিকেশন্স। বইমেলায় স্টল নং ৩১৩।

এছাড়া ‘লাইফ সাপোর্ট’ প্রকাশ করেছে বুকশেলফ। মেলায় পাওয়া যাবে তিউড়ি প্রকাশনীর ৫৮৯ নং স্টলে। এটি আত্মোন্নয়নমূলক গ্রন্থ। যা এ সময়ের তরুণ যুবকদের বোধ বিশ্বাস ও মননকে উন্নত করতে সহায়ক হবে। এনে দেবে সার্বিক সাফল্যের পাথেয়।

‘ভ্যারাইটিজ স্টোরে’ আছে ১৮টি ভ্যারাইটিজ গল্প। আমাদের সমাজের, চারপাশের ভ্যারাইটিজ চরিত্রগুলো তিনি তুলে এনেছেন নিখুঁতভাবে। কল্পনার ভৌতিক গল্পের সাথে বাস্তবের ভৌতিক চরিত্রের চিত্রায়ন ঘটেছে ভ্যারাইটিজ স্টোরে।

ভ্যারাইটিজ স্টোরে সামাজিক, রাজনৈতিক ও কিশোর গল্পের পাশাপাশি আছে অনুগল্প। যা পাঠককে পাঠের একঘেয়েমি থেকে মুক্ত করবে বলে দাবি লেখকের।

লাইফ সাপোর্ট তার পঞ্চম বই। এ বইয়ে তিনি চলমান দৃষ্টিভঙ্গি পাল্টে সাফল্যের পথ দেখিয়েছেন। জীবন কীভাবে দামি হয়, হতাশার মোড়ক থেকে বের করে সোনালি পালকে যুক্ত করা যায় তারই দৃশ্যায়ন করেছেন।

রোকন রাইয়ানের গদ্য ঝরঝরে। মেদহীন। পড়া যায় স্বাচ্ছন্দে। ভ্যারাইটিজ স্টোর ও লাইফ সাপোর্টে সেই মুন্সিয়ানা আরও ভালোভাবে রাখতে দেখা গেছে তাকে। পাঠক বই দুটি হাতে নিয়ে হতাশ হবেন না আশা করি।

এর আগে রোকন রাইয়ানের লেখা উপন্যাস ‘বইপোকাদের দল’, ‘বন্ধু পরিবহন’ নামের কিশোর উপন্যাস দুটি ভালোভাবেই স্থান করে নিয়েছে কিশোর-তরুণদের মনে। আর রোহিঙ্গাদের নিয়ে লেখা উপন্যাস ‘সুখিয়া’ দিয়ে তিনি জায়গা করেছেন বড়দের হৃদয়েও।  

ভ্যারাইটিজ স্টোরের প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর। মূল্য ১৫০। আর লাইফ সাপোর্টের প্রচ্ছদ করেছেন আবদুল্লাহ আশরাফ। মূল্য ১৫০ টাকা।

বইমেলা ছাড়াও রকমারি ডটকম, শব্দালয়সহ অন্যান্য অনলাইন বুক শপে বইদুটি অর্ডার করে ঘরে বসে কেনা যাবে।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :