স্কুলছাত্রীর আত্মহত্যা

মামলা করে হুমকিতে নিরাপত্তাহীন পরিবার

সৈয়দপুর (নীলফামারী) প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০১৯, ১৮:৫৫

নীলফামারীর সৈয়দপুরে স্কুলছাত্রী সুমি রানী রায়ের আত্মহত্যার ঘটনায় প্ররোচনার মামলা করায় হুমকি দিচ্ছেন তাকে উত্ত্যক্তকারী বখাটে সূর্য রায়ের লোকজন। মামলা তুলে নিয়ে ঘটনার মীমাংসা করতে প্রভাবশালীদের হুমকি-চাপে নিরাপত্তাহীনতায় ভুগছেন হতদরিদ্র পরিবারটির সদস্যরা।

সূর্য রায়ের বিরুদ্ধে শনিবার রাত সাড়ে ১১টার দিকে সৈয়দপুর থানায় মামলাটি করেন সুমির মা ময়না রানী রায়।

মামলায় অভিযোগ করা হয়েছে, দুই সন্তানের জনক সূর্য দীর্ঘদিন ধরে সুমিকে উত্ত্যক্ত করে আসছিলেন। এটি সহ্য করতে না পেরেই সে আত্মহননের পথ বেছে নেয়।

উপজেলার বাঙালিপুর ইউনিয়নের ভুজারিপাড়া গ্রামের দিনমজুর হরেন চন্দ্র রায়ের মেয়ে সুমি রানী রায় বাঙালিপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল। একই গ্রামের সূর্য রায় ইজিবাইক চালক।

পুলিশ জানিয়েছে, লম্পট চরিত্রের সূর্যকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তবে সুমির পরিবারের অভিযোগ, সূর্য রায় পালিয়ে গেলেও মামলা তুলে নিতে চাপ দিচ্ছেন লোকজন। ওয়ার্ড মেম্বার বজুও আসামিপক্ষের হয়ে সুমির বাবাকে ২০ হাজার টাকা নিয়ে মীমাংসা করতে বলছেন। এতে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

পরিবারের লোকজন জানান, শনিবার বিকালে বাড়িতে একা পেয়ে স্নানঘরে ওই বখাটে সুমির শ্লীলতাহানির চেষ্টা চালান। এ সময় সুমির পালিত ভাই বকুল চন্দ্র রায় বাড়িতে এলে সূর্য পালিয়ে যান। বকুল তাকে ধরতে বাড়ির বাইরে আসেন। এরই ফাঁকে লজ্জায় নিজ শোয়ার ঘরে গিয়ে গলায় ওড়নার ফাঁস নেয় সুমি। পরে উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

সুমির মা ময়না রানী রায় জানান, দীর্ঘদিন ধরে সুমিকে উত্ত্যক্ত করার ঘটনা সূর্য ও তার পরিবারকে জানানো হয়েছিল। কিন্তু তারা কর্ণপাত করেননি।

প্রতিবেশী শিল্পী রানী ও সুমির পিসি জ্যোস্না রানী বলেন, ‘সূর্য অনেকদিন ধরেই সুমিকে উত্ত্যক্ত করছিলেন। স্কুলে যাওয়ার পথে প্রায়ই হাত ধরে টানা-হেচড়া করতেন, যা আমরাও দেখেছি। কিন্তু সূর্যকে তার পরিবারের লোকজন বাধা না দেওয়ায় আরও বেপরোয়া হয়ে ওঠেন। ঘটনার সময় স্নানরত সুমিকে একা পেয়ে জাপটে ধরে শ্লীলতাহানির চেষ্টা করেন সূর্য।’

‘বখাটে সূর্যের কারণে একজন মেধাবী ছাত্রী অকালে ঝরে গেল। আমরা এর দৃষ্টান্তমূলক বিচার চাই।’

অতিরিক্ত পুলিশ সুপার ( সৈয়দপুর সার্কেল) অশোক কুমার পাল বলেন, আত্মহত্যার ঘটনায় ৩০৬ ধারায় থানায় মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, আসামি লম্পট চরিত্রের।

(ঢাকাটাইমস/০৩মার্চ/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :