প্রবীর সিকদারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০১৯, ১৮:০৫ | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১৭:৫৭

ফরিদপুরের সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগ এনে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে ফরিদপুর প্লেসকাব।

বুধবার দুপুরে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার কাছে এ স্মারকলিপি তুলে দেয়া হয়।

এ সময় ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেল, সাধারণ সম্পাদক হাসানউজ্জামান, বিটিভির জেলা প্রতিনিধি সাজ্জাদ হুসাইন বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রেসক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেল স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, আমরা ফরিদপুুর প্লেসক্লাবের পক্ষ থেকে গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি, জনৈক প্রবীর সিকদার তার ফেইসবুক আইডি থেকে দীর্ঘদিন যাবত ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারী স্ট্যাটাস দিয়ে আসছে। একই সাথে সে সমাজের ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ বিশিষ্টজনদের নিয়ে মানহানিকর ও কু-রুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে আসছে। তার এহেন কার্যক্রম উদ্দেশ্য প্রণোদিত, হীন-স্বার্থ চরিতার্থ ও সমাজের শান্তি বিঘ্নিত করার অপচেষ্টার কৌশল বলে আমরা মনি করি।

এতে আরো বলা হয়, ইতিপূর্বে ২০০২ সালে ফরিদপুরে কথা কৃষ্ণকলি নামের একটি নিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা হওয়ার উপক্রম হয়, যার সাথে প্রবীর সিকদারের ভূমিকা ছিল উল্লেখযোগ্য। এরপর দীর্ঘ দিনের স্থবিরতা নেমে আসে ফরিদপুরের সাংস্কৃতিক, রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে। এই ঘটনার সাথে তার সম্পৃক্ততা সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় তাকে সে সময় ফরিদপুর প্লেসক্লাব হতে বহিষ্কার করা হয়। বিষয়টি বিবেচনা করে আমরা এই সাংবাদিক নামধারী প্রবীর সিকদারের এমন মিথ্যা ও ভিত্তিহীন কর্মকাণ্ডের কারণে গভীরভাবে উদ্বেগ প্রকাশ করছি।

প্রবীর সিকদার জেলার হাজার বছরের সাম্পদ্রায়িক সম্প্রীতির ঐতিহ্য বিনষ্টের অপতৎপরতা চালাচ্ছেন উল্লেখ করে এ ব্যাপারে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীকে অনুরোধ জানানো হয় প্রেসক্লাবের পক্ষ থেকে।

ঢাকাটাইমস/২২মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :