বাড়ছে ব্যাংক খাতের শেয়ারের লেনদেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০১৯, ১০:২৮

চলতি মাসের শুরু থেকে অল্প অল্প করে বাড়ছে ব্যাংকিং খাতের শেয়ারের লেনদেন। গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনের শীর্ষে ছিল এই খাত।

শেয়ারবাজারের লেনদেনের সাপ্তাহিক পর্যালোচনায় দেখা যাচ্ছে, গত সপ্তাহে ডিএসইতে ব্যাংকিং খাতে দৈনিক গড় লেনদেন হয় ৭৩ কোটি ৯৩ লাখ টাকা। এ সময় মোট লেনদেনে ব্যাংকিং খাতের দখলে ছিল ২২ শতাংশ। আগের সপ্তাহে এ খাতের দৈনিক গড় লেনদেন ছিল ৫৭ কোটি ৬১ লাখ টাকা। ওই সময় মোট লেনদেনের ব্যাংকিং খাতের অংশগ্রহন ছিল ২০ শতাংশ। 

এর আগের সপ্তাহে ব্যাংকিং খাতে দৈনিক গড় লেনদেন হয়েছিল ৪০ কোটি ২৭ লাখ টাকা। ওই সময় লেনদেনে ব্যাংকিং খাতের অংশগ্রহণ ছিল ১০ শতাংশ।

ডিএসইতে লেনদেনের ক্ষেত্রে গত সপ্তাহে দ্বিতীয় শীর্ষস্থানে ছিল প্রকৌশল খাত। এখানে মোট লেনদেনের ১৫ শতাংশ দখলে ছিল এই খাতের। দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ৫১ কোটি ৯৮ লাখ টাকা।

লেনদেনে তৃতীয় অবস্থানে থাকা বিমা খাতের অংশগ্রহণ ছিল ১০ শতাংশ। এই খাতের দৈনিক গড় লেনদেন হয় ৩০ কোটি ৮৮ লাখ টাকা।

এ ছাড়া ফার্মাসিউটিক্যাল, জ্বালানি খাতের ৮ শতাংশ করে, বস্ত্র ও বিবিধের ৭ শতাংশ করে, নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাতের ৬ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতের ৫ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ৩ শতাংশ, সিরামিক ও আইটি খাতের ২ শতাংশ করে এবং সিমেন্ট খাতের ১ শতাংশ অংশগ্রহণ ছিল লেনদেনে।

ঢাকাটাইমস/২৬মে/আরএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :