কুমিল্লা বোর্ডে ৪৬৪ পরীক্ষার্থীর ফল পরিবর্তন

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০১৯, ২০:৪৬

কুমিল্লা শিক্ষাবোর্ডে ৪৬৪ জন এসএসসি পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। চলতি বছর এই বোর্ড থেকে ১ লক্ষ ৯৩ হাজার ২৯৭ জন শিক্ষার্থী পরীক্ষা দেয়। তারমেধ্য পাস করে ১ লাখ ৬৪ হাজার ৪৮০ জন শিক্ষার্থী। ফেল করে ২৮ হাজার ৮১৭ জন্য।

ফলাফলের পর তাদের মধ্যে থেকে ১৫ হাজার ২৭৮ জন এসএসসি পরীক্ষার্থী মান উন্নয়নের জন্য বোর্ড চ্যালেঞ্জ করে। চ্যালেঞ্জে ৪৬৪ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়। এছাড়া জিপিএ-৫ পেয়েছে ৬৩জন এবং পাস করেছে ৮৯জন পরীক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা শিক্ষাবোর্ডের ডেপুটি কন্ট্রোলার মো. শহিদুল ইসলাম বলেন, ফলাফল পরিবর্তনের জন্য ১৫ হাজার ২৭৮ জন এসএসসি পরীক্ষার্থী আবেদন করে। তাদের আবেদনে ৩১ হাজার ৮৪টি খাতা পূণরায় দেখা হয়েছে। এতে কুমিল্লা শিক্ষার্থীবোর্ডে জিপিএ-৫ এবং পাশ বেড়েছে। এছাড়া বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের ৩১২জন শিক্ষার্থীর মান উন্নয়ন হয়েছে।   

গত ৬ মে এসএসসি পরীক্ষার্থীদের ফল প্রকাশ হয়। এতে কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফলে তিনটি বিভাগে গড় পাসের হার ৮৭.১৬ শতাংশ। এ বছর ১ লাখ ৯৩ হাজার ২৯৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১ লাখ ৬৮ হাজার ৪৮০ জন। গত বছরের তুলনায় এবার বেড়েছে পাসের হার ও জিপিএ-৫। 

ঢাকাটাইমস/০১জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :