মেসির গোলে মান রক্ষা আর্জেন্টিনার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০১৯, ১১:৪৬ | প্রকাশিত : ২০ জুন ২০১৯, ১১:৪৩

কলম্বিয়ার বিপক্ষে হার দিয়ে কোপা আমেরিকা শুরু করেছিল আর্জেন্টিনা। টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই এমন পরিস্থিতিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে খেলতে নেমেছিল তারা। টানটান উত্তেজনার ম্যাচটিতে হারতেই বসেছিল আর্জেন্টিনা। শেষ পর্যন্ত লিওনেল মেসির গোলে কোনোরকম ড্র করে রক্ষা পায় আলবিসেলেস্তারা।

প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা। যদিও এমন ড্রয়ের পর কোয়ার্টার ফাইনালে খেলার নিশ্চয়তা পাচ্ছে না দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকালে বেলো হরিজন্তের স্তাদিও মিনেইরাওয়ে গ্রুপ ‘বি’ থেকে প্যারাগুয়ের মুখোমুখি হয় আর্জেন্টিনা। কলম্বিয়ার বিপক্ষে হারের পর অনেকটা চাপে থাকা আর্জেন্টিনা আজকের খেলার প্রথমার্ধে প্যারাগুয়ের বিপক্ষে পিছিয়ে পড়ে।

খেলার শুরুর প্রথম ২০ মিনিট অনেকটা আক্রমণাত্মক ফুটবল খেলে মেসিরা। এই সময়ের মধ্যে দুটি সুযোগ তৈরি হলেও গোল করতে পারেননি তারা। এরপর এলোমেলো খেলতে থাকে আর্জেন্টিনা। যার সুযোগে ম্যাচের ৩৭ মিনিটে এগিয়ে যায় প্যারাগুয়ে। বাঁ-পাশ থেকে মিগুয়েল আলমিরনের মাটি কামড়ানো ক্রসে বল জালে পাঠান রিচার্ড সানচেজ। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে সার্জিও আগুয়েরো মাঠে নামলে খেলায় কিছুটা ধার ফেরে গেল দুইবারের ফাইনালিস্টদের। ৫৭ মিনিটে মেসির দুর্দান্ত শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। তবে এর আগে বল ইভান পিরিসের হাতে লাগায় রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান মেসি।

পেনাল্টি পেয়েছিল প্যারাগুয়েও। কিন্তু ডেরলিস গঞ্জালেসের শট আর্জেন্টিনা গোলরক্ষক ঠেকিয়ে দিলে আর লিড নেয়া হয়নি এদোয়ার্দো বেরিজ্জোর শিষ্যদের। এদিকে এই গোল না হওয়ায় হাফ ছেড়ে বাঁচে আর্জেন্টিনা। নতুবা আরও একটি হার নিয়েই মাঠ ছাড়তে হতো তাদের।

তবে হারের লজ্জা এড়ালেও এবারের কোপার শেষ আটে যাওয়ার সমীকরণ বেশ কঠিন হয়ে পড়ল আর্জেন্টিনার জন্য। ২ ম্যাচ খেলে এখন পর্যন্ত মাত্র ১ পয়েন্ট পেয়েছে তারা। সুতরাং, শেষ ম্যাচে কাতারকে হারানোর কোনো বিকল্প নেই লিওনেল স্কলানির ছাত্রদের। আগামী ২৪ জুন ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

এছাড়াও কলম্বিয়া-প্যারাগুয়ের ম্যাচের ফলাফলের দিকেও চেয়ে থাকতে হবে মেসিদের।

একই গ্রুপের অন্য ম্যাচে কাতারকে ১-০ গোলে হারিয়ে নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করলো কলম্বিয়া। দুই ম্যাচের দুটিতেই জিতে ৬ পয়েন্ট অর্জন করলো হামেস রদ্রিগেজরা। দ্বিতীয় স্থানে থাকা প্যারাগুয়ে দুই ম্যাচের দুটিতে ড্র করে দুই পয়েন্ট পেয়েছে। কাতার আর আর্জেন্টিনা সমান এক পয়েন্ট করে পেলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে তলানিতে মেসিরা।

ঢাকাটাইমস/২০জুন/এমআর

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :