‘উচ্চ প্রবৃদ্ধি অর্জনে স্বচ্ছ নীতির চর্চা প্রয়োজন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ আগস্ট ২০১৯, ২৩:০৭ | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৯, ২২:৪৬

মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশের উচ্চ প্রবৃদ্ধি অর্জনের ক্ষেত্রে স্বচ্ছ নীতির চর্চা প্রয়োজনীয়তা রয়েছে বলে মন্ত্রব্য করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি মুনতাকিম আশরাফ।

ব্যবসার সক্ষমতা উন্নয়নে নিয়ন্ত্রক সংস্থাগুলোর ভূমিকা নিয়ে এক কশকর্মশালায় এ কথা বলেন তিনি।

শুক্রবার এফবিসিসিআইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো  হয়। বলা হয় নীতি গবেষণার লক্ষ্যে ‘ইকোনমিক পলিসি রিসার্চ সেন্টার’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে এফবিসিসিআই।

গত ১ আগস্ট রাজধানির এক হোটেলে এফবিসিসিআইয়ের সক্ষমতা বৃদ্ধি এবং রেগুলেটরি ইম্প্যাক্ট এনালাইসিস বিষয়ে এক আলোচনা অনুষ্ঠান হয়। দেশের প্রতিনিধিত্বকারী বাণিজ্য খাতের সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে এফবিসিসিআই ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি)-এর সহায়তায় পাঁচ দিনব্যাপী যে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছিল তার সারমর্ম রিপোর্ট অনুষ্ঠানে প্রকাশ করা হয়। প্রাইজ ওয়াটার হাউজ কুপারস (পিডব্লিউসি), বাংলাদেশ এবং জ্যাকবস, কর্ডোভা এন্ড এসোসিয়েটস আয়োজিত প্রশিক্ষণে কারিগরি সহায়তাপ্রদান করে।

অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি মুনতাকিম আশরাফ বলেন, মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশের উচ্চ প্রবৃদ্ধি অর্জনের ক্ষেত্রে সচ্ছ নীতি চর্চার প্রয়োজনীয়তা রয়েছে।

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন-এর সিনিয়র অর্থনীতিবিদ আলী জাফর এবং জ্যাকবস, কর্ডোভা এন্ড এসোসিয়েটস-এর ব্যবস্থাপনা পরিচালক মি. স্কট এইচ জ্যাকবস উপস্থিত ছিলেন।

মি. স্কট এইচ জ্যাকবস অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি বাংলাদেশের বেসরকারি খাতের জন্য নীতি সংস্কারের গুরুত্ব তুলে ধরেন এবং ভালো নীতি চর্চার মাধ্যমে বাংলাদেশ কিভাবে উপকৃত হতে পারে তা তুলে ধরেন।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এফবিসিসিআইয়ের পরিচালকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২আগস্ট/জেআর/ইএস)

 

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :