বোলারদের দাপটের ম্যাচে ভারতের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৯, ০৮:০২

ক্রিকেট বিশেষজ্ঞদের পূর্বাভাস ছিল, এই উইকেটে ১৬০ রানই যথেষ্ট। সেই রানের ধারে কাছেও না গিয়ে ভারতীয় বোলারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে তুলল ৯ উইকেটে ৯৫ রান। কিন্তু সেই সামান্য রানই যে কোহলিদের কাঁপিয়ে দেবে তা বোধ হয় অতি বড় ক্রিকেট বিশেষজ্ঞও আশা করেননি। ফ্লোরিডায় ভারত প্রথম ম্যাচ চার উইকেটে জিতেছে, কিন্তু তা অতি কষ্টে, সমর্থকদের হার্টবিট বেশ কিছুটা বাড়িয়ে।

সোমবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি টস জিতে ক্যারিবিয়ানদের প্রথমে ব্যাট করতে পাঠান। ইনিংসের শুরু থেকেই ধস নামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে। দ্বিতীয় বলেই ওয়াশিংটন সুন্দর আউট করেন ক্যাম্পবেলকে (০)। খাতা না খুলে প্যাভিলিয়নে ফেরেন আরেক ওপেনার লুইসও। ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের মধ্যে দু’অঙ্কের রান করেন কেবল দু’জন— নিকোলাস পুরান (২০) এবং কাইরন পোলার্ড (৪৯)। বাকিরা আসেন আর যান।

পোলার্ডের মধ্যে তাও কিছু করে দেখানোর তাগিদ ছিল। বাকিদের মধ্যে তা দেখা যায়নি। পোলার্ড শেষ পর্যন্ত টিকে থাকলে একশো রানের গণ্ডি হয়তো অতিক্রম করতে পারতো ক্যারিবিয়ানরা। শেষ ওভারে পোলার্ডকে নভদীপ সাইনি ফেরালে একশো রান করা সম্ভব হয়নি ওয়েস্ট ইন্ডিজের পক্ষে। 

ভারতীয় বোলারদের মধ্যে সবাই উইকেট পেয়েছেন। ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে সাইনি পেলেন ৩ উইকেট, ভুবনেশ্বর কুমার ২টি উইকেট নেন। ওয়াশিংটন সুন্দর, খলিল আহমেদ, ক্রুণাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজারা সবাই একটি করে উইকেট নেন।

পরে ভারত ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয়। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন ওপেনার রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে শেল্ডন কটরেল ২টি, সুনিল নারিন ২টি ও কিমো  পল ২টি করে উইকেট শিকার করেন। ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পান ভারতের অভিষিক্ত খেলোয়াড় নভদীপ সাইনি।

(ঢাকাটাইমস/৪ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :