কুমিল্লা সিটিতে পশু জবাইয়ের জন্য ১৯১ স্থান নির্ধারণ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৯, ১৯:৩৯

কোরবানির পশু জবাই করার জন্য কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নগরীর ২৭টি ওয়ার্ডে ১৯১টি স্থান নির্ধারণ করেছে। যার মধ্যে অধিকাংশই শিক্ষাপ্রতিষ্ঠানের আঙিনা ও মাঠ।

কুসিকের দেওয়া নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাইয়ের কার্যক্রম নিশ্চিত করতে সোমবার সিটি করপোরেশনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে মতবিনিময় সভা করেন মেয়র মনিরুল হক সাক্কু। এসময় ওয়ার্ড কাউন্সিলর, সুশীল সমাজের ব্যক্তি এবং বর্জ্য অপসারণ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সভায় মেয়র বলেন, কুসিকের দেওয়া স্থানের বাহিরে গিয়ে জনগণের চলাচলের পথে সড়ক, মহাসড়ক ও রেলপথে কোরবানির হাট বসানো এবং পশু জবাই করা যাবে না। আমরা ২৭টি ওয়ার্ডে ১৯১টি জায়গায় পশু জবাইয়ের স্থান নির্ধারণ করেছি। তিনি বলেন, বাড়ির আঙিনায় পশু জবাই করলে নিজ দায়িত্বে দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করতে হবে। এছাড়া পশুর রক্ত ও পরিত্যক্ত বর্জ্য অপসারণ বা পুতে ফেলতে হবে। সমাজের পরিবেশ পরিষ্কার, পরিচ্ছন্ন রাখতে নগরবাসীকে সচেতন হতে হবে এবং কুসিকেও সহযোগিতা করতে হবে।

সভায় এসময় উপস্থিত ছিলেন, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া, প্রকৌশলী আবদুস সালম, প্রফেসর আমীর আলী চৌধুরীসহ কুসিকের কাউন্সিলরবৃন্দ।  

ঢাকাটাইমস/০৫আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :