ফরিদপুরে ‘শান্তিনিবাসে’ সমাজকল্যাণ মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৯, ১২:৩২

ফরিদপুর শহরের টেপাখোলায় অবস্থিত শান্তিনিবাস ও সরকারি শিশু পরিবার পরিদর্শনে এসে তাদের খোঁজ-খবর নিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা তাদের কাছে পৌঁছে দেন এবং প্রধানমন্ত্রীর জন্য সবার কাছে দোয়া চান।

শনিবার রাত সাড়ে আটার দিকে ফরিদপুরের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্ত শান্তিনিবাস ও সরকারি শিশু পরিবার পরিদর্শনে আসেন মন্ত্রী।

মন্ত্রী সেখানকার অধিবাসীদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। শিশু পরিবারের জন্য নির্মিত অপেক্ষালয়, খাবার কক্ষ ও মুক্তিযোদ্ধা কর্নারও উদ্বোধন করেন।

পরে মন্ত্রী এ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন। তিনি বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র মুক্ত সোনার বাংলা গঠনের কাজ পর্যায়ক্রমে বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি বলেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে মাধ্যমে বর্তমান সরকারের ঐকান্তিক সহযোগিতায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে জেলায় অবহেলিত, অনগ্রসর, নিগৃহীত ও বঞ্চিত অসহায় সাধারণ মানুষের অসহায়ত্বের বেদনা ঘুচে যাচ্ছে।

মন্ত্রী জানান, এ খাতে ১৮টি সামাজিক নিরাপত্তা কর্মসূচি চিহ্নিত করে তা বাস্তবায়নে নগদ টাকা ভাতা হিসেবে দেয়া হচ্ছে।

সমাবেশে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মহাপরিচালক গাজী নুরুল মো. কবিরের সভাপতিত্বে বক্তব্য দেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলিমুজ্জামান, সমাজসেবা অদিদপ্তরের উপ-পরিচালন আলী আহসান, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :