চট্টগ্রামে ১৫ দিনব্যাপী ‘সবুজ মেলা’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৯, ১৯:৪০

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে তিলোত্তমা চট্টগ্রামের সহযোগিতায় সোমবার থেকে নগরীর আউটার স্টেডিয়ামে পক্ষকালব্যাপী সবুজ মেলা শুরু হয়েছে। বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এরপর মেয়র স্টল পরিদর্শন করেন। প্রতিদিন মেলা সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এই মেলা আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

এ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, ‘সৃষ্টি জগতে অপরূপ সৌন্দর্যলীলার মধ্যে বৃক্ষ অন্যতম। গাছপালা ছাড়া মানুষের বেঁচে থাকার কোন উপায় নেই। মানুষ না থাকলে বৃক্ষের কোন অসুবিধা হতো না। কিন্তু বৃক্ষ না থাকলে এই পৃথিবীতে আদম সন্তানের অস্তিত্ব বিলীন হয়ে যেত। বৃক্ষ যেমন প্রাকৃতিক সৌন্দর্য্যরে বৃদ্ধিকারক, তেমনি আবার পরিবেশ সংরক্ষণেরও সজিব প্রতীক।’

মেয়র আরো বলেন, ‘আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দরভাবে বাঁচতে দিতে হলে বৃক্ষ নিধন না করে আরো বেশি করে বৃক্ষ রোপন করা ছাড়া উপায় নেই।

এতে করে আমরা আমাদের সন্তানদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য গ্রীন বাংলাদেশ উপহার দিতে পারব।’

সভায় সভাপতিত্ব করেন সবুজ মেলা ২০১৯ ব্যবস্থাপনা কমিটির আহবায়ক, নগর পরিকল্পনা ও উন্নয়ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এনভায়রনমেন্ট সায়েন্সের বিভাগের চেয়ারম্যান ড. জেরিন আক্তার ও বনগবেষণাগার ইনস্টিটিউটের প্রধান ড. মাহবুবুর রহমান।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :