পিরোজপুরে কিশোর গ্যাংয়ের ৯২ জন আটক

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫৮

কিশোর গ্যাং ও গ্যাং লিডার কালচার রোধে পিরোজপুর জেলা পুলিশ শুদ্ধি অভিযান পরিচালনা করেছে। এ সময় আটক করা হয়েছে স্কুল-কলেজ পড়ুয়া মোট ৯২ জনকে।

সোমবার রাত ৮ থেকে ১১ টা জেলা জুড়ে পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় সদর উপজেলা থেকে ৩০ জন, নাজিরপুর উপজেলায় ২২ জন, ভান্ডারিয়া উপজেলা থেকে ১৭ জন, মঠবাড়ীয়া উপজেলায় ৮ জন, ইন্দুরকানী থেকে ১ জন, কাউখালী উপজেলায় ৪ জন এবং নেছারাবাদ উপজেলায় ১০ জনকে আটক করা হয়।

পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, শহরের বিভিন্ন স্থানে রাতে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা পড়াশোনা রেখে বাইরে আড্ডা দেয়। সেখান থেকে যেন কোন অপরাধ সংগঠিত হতে না পারে এর জন্যই এ অভিযান। একইসাথে পিরোজপুর জেলার সকল থানায় কিশোর গ্যাং লিডার সৃষ্টি হতে না পারে সেই লক্ষ্যে এ অভিযান পরিচালিত হয়।

পুলিশ সুপার আরো বলেন, পিরোজপুর জেলায় কোনো কিশোর গ্যং লিডার সৃষ্টি হতে দেয়া হবে না। আজ থেকে এ অভিযান অব্যাহত থাকবে। গ্যাং কালচার একটি অপরাধের নতুনমাত্রা। কিশোর অপরাধীরা বিভিন্ন ক্ষেত্রে বড় বড় অপরাধের সাথে যুক্ত হচ্ছে। বিশেষ করে স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা রাতে বিভিন্ন স্থানে সংঘটিত হয়। পড়াশোনা রেখে যাতে কেউ রাতে বাইরে আড্ডা দিতে না পারে।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তান কোথায় যায়, কোথায় থাকে, কার সাথে আড্ডা দেয় এবং প্রয়োজন ছাড়া রাতে বাইরে থাকে কি না? সেই দিকে নজর রাখতে হবে। উঠতি বয়সের ছেলে-মেয়েরা যাতে মাদক, সন্ত্রাস, ইভটিজিংসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা অপরাধে লিপ্ত না হতে পারে এজন্য অভিভাবক, সমাজের গন্যমান্য ব্যাক্তিবর্গের সজাগ দৃষ্টি রাখতে হবে।

এ অভিযানে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আহমাদ মাঈনুল হাসান, অফিসার ইনচার্জ সদর থানা, ওসি ডিবিসহ জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে অভিভাবকদের কাছ থেকে মুচলেকা ও অঙ্গিকারনা নিয়ে রাতেই স্ব-স্ব থানা থেকে ছেড়ে দেয়া হয় আটককৃত ৯২জনকে।

ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :