২৫ বছর আগের মামলা, ৪৫০০ গ্রামবাসীকে গ্রেপ্তারের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৩

সাড়ে চার হাজার গ্রামবাসীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। ২৫ বছরের পুরোন মামলায় একে একে আদালতে আত্মসমর্পণ করছে অভিযুক্তরা। ইতিমধ্যে জামিনও দেওয়া হয়েছে প্রায় ৪ হাজার অভিযুক্তকে। অনেকেই প্রশ্ন তুলছেন, এতজনকে জেলে রাখার ব্যবস্থা নেই বলেই তড়িঘড়ি জামিন দেয়া হচ্ছে।

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের সুজালী গ্রামে এই ঘটনা ঘটেছে। এই গ্রামে পুরুষের সংখ্যা ১০ হাজার। তার মধ্যে সাড়ে চার হাজার জনের নামেই গ্রেফতারি পরোয়ানা। বাম আমল থেকে চলছে মামলা। তার নিস্পত্তি এখনও হয়নি। গ্রামে পুলিশ গেলেই দুষ্কৃতীদের আক্রমণের মুখে পড়ে পিছু হটতে হয়েছে। ইসলামপুরকে পুলিশ জেলা হিসাবে ঘোষণার পরই তৎপরতা বেড়েছে। বিভিন্ন সংঘর্ষের ঘটনায় অভিযুক্তদের নামে গ্রেফতারি পরোয়ানা করা হয়েছে। পরোয়ানা পেয়ে আত্মসমর্পণও করছেন গ্রামবাসীরা।

কিন্তু একসঙ্গে এত সংখ্যক অভিযুক্ত আত্মসমর্পণ করায় বিপাকে পড়েছে প্রশাসন। যদি সাড়ে চারহাজার অভিযুক্তকে গ্রেফতার করা হয় তাদের রাখা হবে কোথায়? ইসলামপুর জেলে একসঙ্গে এত বন্দিকে কী রাখা সম্ভব? সেজন্যেই বোধহয় তড়িঘড়ি জামিনের ব্যবস্থা হয়েছে।

চার হাজার অভিযুক্তের জামিন আগেই হয়েছিল। রবিবার জামিন পান ১৮ জন। বাকিরাও একে একে আত্মসমর্পন করবেন বলে জানিয়েছেন গ্রামবাসীরা।

ঢাকা টাইমস/১৭সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :