বিদ্রোহীদের ধাওয়া, ক্যাম্পাস ছাড়লেন ইবি ছাত্রলীগ সম্পাদক

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৩

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের ধাওয়া খেয়ে ক্যাম্পাস ছেড়ে পালিয়েছেন সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। শুক্রবার বিকাল পাঁচটার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে, গত ৭ ও ৯ সেপ্টেম্বর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে গাড়িচালক নিয়োগ এবং আঞ্চলিক নেতা বাণিজ্য সম্পর্কিত অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস হয়। অডিওতে অজ্ঞাত ব্যক্তির সাথে গাড়িচালক ও নেতা বাণিজ্য নিয়ে কথা বলেন সম্পাদক। এ ঘটনার প্রতিবাদে সাধারণ সম্পাদকের বিচার দাবি করে ক্যাম্পাসে ছাত্রলীগকে অবাঞ্চিত ঘোষণা করে পাঁচ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিদ্রোহী গ্রুপ।

বিকাল সাড়ে চারটার দিকে ক্যাম্পাসে আসেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম। জিয়া হল মোড় এলাকায় বহিরাগতদের নিয়ে অবস্থান করে। খবর পেয়ে বিদ্রোহী গ্রুপের কর্মীরা জড়ো হতে শুরু করে। রাকিব বুঝতে পেরে পালাতে শুরু করলে বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা লাঠি, সোটা, রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া দেন রাকিবকে। ধাওয়া খেয়ে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এক বাড়িতে আশ্রয় নেন রাকিব। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বহিরাগত অছাত্রদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন রাকিব। ক্যাম্পাসের পরিস্থিতি অস্বাভাবিক করার চেষ্টা করলে আমরা তাদের প্রতিহত করেছি বলে জানিয়েছেন বিদ্রোহী গ্রুপের একাধিক নেতাকর্মী।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, ‘কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনের বিষয়ে ক্যাম্পাসে কর্মীদের সাথে কথা বলতে গিয়েছিলাম। পরে চলে আসছি, কি হয়েছে জানি না।’   

ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, ‘ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।’

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :