ইবিতে সভা-সমাবেশ নিষিদ্ধ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৯ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৬

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সকল প্রকার রাজনৈতিক ছাত্র সংগঠনের সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শনিবার ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ ও দায়িত্বপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গতকাল বিকালে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব ক্যাম্পাসে আসলে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া দেয় পদবঞ্চিত বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। পরে ক্যাম্পাস থেকে পালিয়ে প্রধান ফটকে গিয়ে আশ্রয় নেয় সম্পাদক।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে শনিবার ক্যাম্পাসে কেন্দ্রঘোষিত কর্মসূচির ডাক দেয় ছাত্রলীগের উভয় পক্ষ। এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে এমন শঙ্কায় ক্যাম্পাসে সকল রাজনৈতিক দলের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। একইসঙ্গে প্রত্যেক শিক্ষার্থীকে আইডি কার্ড সঙ্গে রাখতে বলা হয়।
বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, ‘শিক্ষার্থীদের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কায় রাজনৈতিক দলের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।’ 

ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/প্রতিনিধি/এইচএফ/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :