মাকে ভারতের জেলে রেখে দেশে ফিরলো দুই শিশু

সৈয়দ মাহফুজ রহমান, পিরোজপুর
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৭ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫২

পরিবারকে ভালো রাখতে ভালো কাজের প্রলোভনে দালালের খপ্পরে পড়ে দুই শিশু সন্তানকে নিয়ে ভারতে গিয়েছিলেন পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার রেক্সোনা বেগম নামের এক গৃহবধূ। সেখানে গত ফেব্রুয়ারি মাসে কলকাতার শিলাইদহ স্টেশন এলাকা থেকে ভারতীয় পুলিশের হাতে সন্তানসহ আটক হন তিনি। রেক্সোনা পিরোজপুর জেলার ইনদুরকানি থানার বালিপাডা গ্রামের জনৈক মাসুমের স্ত্রী।

পরে ভারতীয় পুলিশ রেক্সোনাকে কোলকাতার আলীপুর সেন্ট্রাল জেলে পাঠায়। আর তার দুই শিশু নাঈম (১২) ও রাহান উদ্দিন (১০)কে বারাসাত কিশোরালয় চিলড্রেন হোমে পাঠিয়ে দেয়।

দীর্ঘদিন থাকার পর শেল্টারহোম কর্তৃপক্ষ শিশু দুইটিকে বাংলাদেশে ফেরত পাঠানোর উদ্দ্যোগ নেয়। পরে উভয় দেশের আইনি প্রক্রিয়া শেষে শনিবার বিকাল ৫ টায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদেরকে বেনাপোল চেকপোস্ট আইসিপি (বিজিবি) ক্যাম্প সদস্যদের কাছে হস্তান্তর করেছে।

পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার ২ শিশুকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করে। থানার কার্যক্রম শেষে দুই শিশুকে তাদের পিতা মো. মাসুম হোসেনের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান বেনাপোল পোর্ট থানার এএসআই আব্দুল লতিফ।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :