ইলিশসহ আটক তিন পুলিশ বরখাস্ত, কমিটি গঠন

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৮:৪৫
ফাইল ছবি

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ পরিবহনের অপরাধে শরীয়তপুরে তিন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে তিন সদস‍্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা পুলিশ। আগামী সাত কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বুধবার রাত ১১ টার দিকে মোটর সাইকেল যোগে ইলিশ মাছ নিয়ে আসার সময় ধানুকা এলাকায় স্থানীয় জনতা তাদের আটক করে। বরখাস্ত কৃত পুলিশ সদস্যরা হচ্ছেন এটিএসআই মন্টু হোসেন, কনস্টেবল হৃদয় ও কনস্টেবল সঞ্জীত সমদ্দার।

স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কয়েকটি প্লাস্টিকের ব্যাগ ভর্তি ইলিশ মাছ নিয়ে কয়েকজন লোক বেশ কয়েকটি মোটর সাইকেলে করে ধানুকা এলাকা দিয়ে যাচ্ছিলেন। তা দেখে স্থানীয়দের সন্দেহ হয়। স্থানীয়রা পুলিশ লাইন সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের সামনে তাদের গতিরোধ করলে তারা নিজেদের পুলিশ পরিচয় দেন এবং উপস্থিত জনতার উপর ক্ষিপ্ত হন। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা মোবাইল ফোনে বিষয়টি জেলা প্রশাসন ও সাংবাদিকদের জানালে ইলিশ মাছ পরিবহনকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তিনজনকে ইলিশ মাছসহ আটক করা সম্ভব হলেও বাকিরা পালিয়ে যান। খবর পেয়ে জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আল মামুন শিকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান ও পালং মডেল থানার অফিসার ইন চার্জ (ওসি) আসলাম উদ্দীন সেখানে উপস্থিত হন। স্থানীয়রা আটককৃতদের প্রশাসনের হাতে তুলে দিলে জেলা পুলিশ সুপার রাতেই তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।

জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, ইলিশ মাছ পরিবহনের অপরাধে তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে চাকুরি বিধি অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে। এই ধরনের ঘৃণিত কাজে আর কেউ সম্পৃক্ত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। ঘটনা তদন্তে ৩ সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকাটাইমস/১৭অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :