পলাতক কাউন্সিলর সাঈদকে অপসারণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৯, ২১:৩৩ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৯:৫৭

মতিঝিল ক্লাবপাড়ার ক্যাসিনো কারবারে আলোচিত ঢাকা দক্ষিণের ৯নং ওয়ার্ড কাউন্সিলর মমিনুল হক সাঈদকে অপসারণ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

করপোরেশনের ১৮টি সভার মধ্যে ১৩টিতে অনুপস্থিত থাকা, অনুমোদন না নিয়ে বিদেশ গমন এবং অবস্থানসহ নানা অভিযোগ আছে কাউন্সিলর মমিনুল হক সাঈদের বিরুদ্ধে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, উল্লেখিত অভিযোগের ভিত্তিকে আত্মপক্ষ সমর্থনের জন্য সুযোগ দেয়া হয়েছিল কাউন্সিলর সাঈদকে। কিন্তু তিনি যৌক্তিক প্রমাণ উপস্থাপন করতে পারেননি। 
একজন তদন্ত কর্মকর্তার মাধ্যমে এসব অভিযোগ তদন্ত করা হয়। কর্মকর্তা দেয়া প্রতিবেদন অনুযায়ী এসব অভিযোগ প্রমাণিত হয়। 

তাই স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ১৩ ধারার উপ-ধারা (১) এর ক, ঘ এবং চ অনুযায়ী তাকে কাউন্সিলর পদ থেকে অপসারণের নির্দেশ দেয়া হয়। 
এদিকে অপসারিত এই কাউন্সিলর বর্তমানেও দেশের বাহিরে অবস্থান করছেন। ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পর দেশে আসার ভাবনা থেকে এক রকম সরে দাঁড়িয়েছেন এই কাউন্সিলর। অভিযান শুরু হওয়ার পরই তিনি গা ঢাকা দিয়ে সিঙ্গাপুরে পাড়ি জমান। সেখান থেকে তিনি চলে যান রাশিয়ায়। 

ক্যাসিনোর মাধ্যমে আয়ের টাকা বিভিন্ন সময়ে দেশের বাইরে পাচারের অভিযোগ আছে তার নামে। দুই বছর আগেই রাশিয়ায় নিজের সেকেন্ড হোম গড়ে তোলেন মমিনুল হক সাঈদ। সেখানকার দুটি শহরে তার একাধিক ফ্ল্যাট কিনেছেন বলেও জানা গেছে। গড়ে তুলেছেন ব্যবসা-বাণিজ্য, তিনটি ব্যাংক অ্যাকাউন্টে তার রয়েছে বিপুল পরিমাণ টাকা। 

ঢাকাটাইমস/১৭অক্টোবর/কারই/ইএস

 

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :