‘এ’ ইউনিট দিয়ে রাবির ভর্তি পরীক্ষা শুরু

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৯, ১৪:০০

কলা, চারুকলা, সামাজিক বিজ্ঞান, আইন এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সোমবার সকাল নয়টায় একযোগে শুরু হওয়া এই পরীক্ষা তিন ধাপে চলবে বিকাল ৪টা ৪৫ পর্যন্ত। প্রথম দিন ‘এ’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

সকাল সাড়ে নয়টার দিকে কেন্দ্র পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনের সামনে সাংবাদিকদের সাথে সার্বিক বিষয়ে কথা বলেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এ সময় উপাচার্য বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ের সাথে আমাদের মর্যাদা, সুনাম জড়িত। তাই আগে থেকেই আমরা সুনাম ও মর্যাদা রক্ষার্থে সচেতন। অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।’

এ সময় ভর্তি জালিয়াতি রোধের বিষয়ে আব্দুস সোবহান বলেন, সকলে সচেতন থাকবেন। কোনো প্রকারের প্রতারক, জালিয়াত চক্রের খপ্পরে পড়বেন না। কেউ কিন্তু আপনার ছেলে-মেয়েকে ভর্তি করিয়ে দিতে পারবে না। আপনার সন্তান নিজেই চান্স পাবে তারপরও আপনাদের ফোন করে বলবে এই যে আমরা চান্স পাইয়ে দিলাম টাকা দেন। কোনো অনর্থক লেনদেনের মধ্যে যাবেন না। তারপরও যদি যান সেই দায় দায়িত্ব তাদের।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী,  প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, জনসংযোগ কর্মকর্তা অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন। 

সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট- ‘এ’ গ্রুপ-১ এর (রোল  ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত), সকাল ১১ টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত ইউনিট- এ এর গ্রুপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত), এরপর বিকাল ৩টা থেকে ০৪ টা ৪৫ পর্যন্ত, ইউনিট -বি এর গ্রুপ-১ এর (বাণিজ্য) রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত  এবং ইউনিট বি এর গ্রুপ-২ (অ-বাণিজ্য) রোল : ৮০০০১ থেকে ৮৭০৯৫ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এবারের পরীক্ষায় তিনটি ইউনিটে মোট আসন সংখ্যা ৪ হাজার ৭১৩টি।

ঢাকাটাইমস/২১অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :