ডিজিটাল সামিট ২০১৯ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৯, ১০:৩১

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে আয়োজিত হলো ষষ্ঠ ডিজিটাল সামিট।এ বছরের সম্মেলনের প্রতিপাদ্য ছিল ‘ডিজিটাল ট্রান্সফরমেশন ফর পিপল’। এডিএ (অ্যানালিটিক্স - ডিজিটাল - অ্যাডভারটাইসিং) এবং দ্য ডেইলি স্টারের সহযোগিতায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানটি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়।

সম্মেলন শেষে সন্ধ্যায় অনুষ্ঠিত হয় ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডের তৃতীয় আসর। যেখানে ১৬টি বিভাগে এ বছরের শ্রেষ্ঠ ডিজিটাল ক্যাম্পেইনগুলোকে পুরস্কৃত করা হয়। ২০১৯ সাল থেকে শুরু হওয়া এ সম্মেলনটি দেশের ডিজিটাল মার্কেটিং প্রফেশনালদের তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের জন্য সর্বোচ্চ প্ল্যাটফর্ম হিসেবে সর্বজনবিদিত।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম। তিনি বলেন, ‘ডিজিটাল যুগে বসবাসকারীদের জন্য ডিজিটাল ধারণাই এখন মূখ্য ভূমিকা পালন করছে। আধুনিক বিপণনকারীরা তাদের ব্র্যান্ড তৈরির প্রতিটি কার্যকলাপের সাথে ডিজিটালের সমন্বয় ঘটানোর সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছেন। সেক্ষেত্রে, আমাদের অনুধাবন জরুরি যেনো এ নতুন প্রক্রিয়ার সবক্ষেত্রেই মানব সংযোগ ঘটে।’ 

ডিজিটাল সামিটের এবারের আসরে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ৩ জন বিশিষ্ট বক্তা। যারা ডিজিটাল মার্কেটিং ক্ষেত্রের গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়াও, আলোচনায় ছিলেন দেশীয় বিশেষজ্ঞগণ যারা দেশের ডিজিটাল মার্কেটিং –এর বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ রূপরেখার ওপর আলোকপাত করেন। একাধিক প্যানেল আলোচনা, ব্রেকআউট সেশন, ইনসাইট সেশন এবং কেইস স্টাডি প্রেজেন্টেশন সেশনগুলো সামিটের পুরো পরিবেশকে একদিনের পাঠশালার রূপ প্রদান করে। 

সম্মেলনে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন এডিকে’র গ্লোবাল কনসালট্যান্ট এবং কগনেশিয়া ট্যালেন্টের চিফ ক্রিয়েটিভ অফিসার ও এক্সিকিউটিভ অ্যাডভাইজার রব শেরলক; এডিএ (আনালিটিক্স - ডাটা - অ্যাডভারটাইজিং) মালয়েশিয়ার বিজনেস ইনসাইট হেড ভিত্তরিও ফুরলান এবং উইঅ্যাডডু’র ম্যানাজিং পার্টনার প্রতীক বসু।

দিনব্যপী এ সম্মেলন শেষে সন্ধ্যায় অনুষ্ঠিত হয় দেশের ডিজিটাল মার্কেটিং খাতে প্রদত্ত একমাত্র সম্মাননা তৃতীয় ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড। অনুষ্ঠানটিতে এ শিল্পের সাথে সংশ্লিষ্ট পাঁচ শ অতিথি অংশগ্রহণ করেন। এবারের আসরে ১৬টি ক্যাটাগরির অধীনে মোট ৭৯টি ডিজিটাল ক্যাম্পেইনকে সম্মাননা প্রদান করা হয়। 

(ঢাকাটাইমস/৩নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :