বিমানবন্দরে বিএনপির শোকাহত নেতাকর্মীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ নভেম্বর ২০১৯, ১৪:০১ | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৯, ০৯:৫৮

সদ্য প্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মরদেহ ঢাকায় পৌঁছেছে বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে। সকালে লাশ ঢাকায় আসবে এমন খবরে দিনের আলো ফুটতে না ফুটতেই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিড় জমায় বিপুল সংখ্যক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীদের মধ্যে শোকাবহ পরিবেশ বিরাজ করছিল। লাশবাহী অ্যাম্বুলেন্সটি দেখার পরই অনেকে কান্নায় ভেঙে পড়েন।

বৃহস্পতিবার সকাল ৮টা ২৫মিনিটে বিমানবন্দরে পৌঁছে খোকার লাশ। পরে আনুষ্ঠানিকতা শেষে নয়টার দিকে বিমানবন্দরের কার্গো গেটের বাইরে নিয়ে আসা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মরদেহ গ্রহণ করেন। তারসঙ্গে ইকবাল হাসান মাহমুদ টুকু, খায়রুল কবির খোকন, কামরুজ্জামান রতন, নাজিম উদ্দিন আলাম, তাবিথ আউয়ালসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাদের দেখা গেছে।

লাশ বাহিরে আনার পর বিপুল সংখ্যক নেতাকর্মীদের ভিড় সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বেশ তৎপর দেখা গেছে। তারা খোকার মরদেহবাহী অ্যাম্বুলেন্সের সামনে ব্যারিকেড দিয়ে বিমানবন্দর এলাকা পার করে দেন।

ঢাকার সাবেক কমিশনার ও খোকার ঘনিষ্ঠ নেতা নবী উল্লাহ নবী দলের এই নেতাকে নিয়ে কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে যান। এক পর্যায়ে তিনি কান্নায় ভেঙে পড়েন।

নবী উল্লাহ বলেন, অনেক নেতা দেখেছি। কিন্তু খোকা ভাইয়ের মত কর্মীবান্ধব নেতা দেখিনি। আজ তার মরদেহ দেখে এসেছে। কিন্তু তিনি দেশের মাটিতে মারা যাওয়ার আফসোস নিয়ে মারা গেলেন। আজকে ঢাকার লাখো মানুষ তার জানাজায় অংশ নেয়ার অপেক্ষা করছে।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে খোকার মরদেহ সরাসরি সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নিয়ে যাওয়া হচ্ছে। বেলা ১১টায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরহুমের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

বাদ জোহর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মরহুমের মরদেহ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে গোপীবাগে মরহুমের নিজস্ব বাসভবনে মরদেহ নিয়ে যাওয়া হবে। বাদ আছর মরহুমের বাসভবন থেকে মরদেহ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে জুরাইন কবরস্থানে মায়ের কবরে তাকে দাফন করা হবে।

ঢাকাটাইমস/৭নভেম্বর/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :