জবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৯, ২০:৩৬

শৃঙ্খলা পরিপন্থী কাজের সাথে জড়িত থাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান, সংগীত বিভাগের শিক্ষার্থী কৌশিক সরকার, ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মইন উদ্দিন আহম্মেদ এবং ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো মাহমুদুল হাসান।

জানা যায়, ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসের দিন দুপুর দুইটার সময় ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে শিক্ষার্থীদের নৃত্যের এক পর্যায়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাগর হোসেনের উপর অতর্কিতভাবে আক্রমণ ও মারধরের মাধ্যমে তাকে মরাত্মকভাবে জখম করা হয়।

ওই ঘটনায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান, সংগীত বিভাগের শিক্ষার্থী কৌশিক সরকার এবং ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মইন উদ্দিন আহম্মেদ জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাদেরকে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়। কারণ দর্শানোর নোটিশের জবাবে তারা দায় স্বীকার করেন। তাদের এহেন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী।

এ প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উপরোক্ত তিনজন শিক্ষার্থীকে অদ্য (জারিকৃত অফিস আদেশসমূহের মাধ্যমে) সাময়িক বহিষ্কার করেছে।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. মাহমুদুল হাসান বিভাগীয় শিক্ষার্থীদের ওপর কর্তৃত্ব সৃষ্টির অপচেষ্টা ও বিভাগের বাইরে শৃঙ্খলা বিরোধী কাজের সাথে যুক্ত হওয়ার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজের সাথে সম্পৃক্ত থাকায়  তাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অদ্য (জারিকৃত অফিস আদেশের মাধ্যমে) সাময়িক বহিষ্কার করেছে।

(ঢাকাটাইমস/৭নভেম্বর/আইএইচ/ডিএম)

 

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :