তুলির আঁচড়ে জাবি ভিসির দুর্নীতি প্রদর্শন

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৯, ১৮:৪৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষাক-শিক্ষার্থীরা। শুক্রবার সকাল থেকেই তারা পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। সেখানেই পূর্ব ঘোষণা অনুযায়ী প্রতিবাদী চিত্রকর্ম এঁকেছেন।

বেলা ১২টার পর থেকেই পটচিত্র অঙ্কন শুরু করা হয়। এ সময় উপাচার্য বিরোধী নানা ধরনের স্লোগানে সাজিয়ে তোলেন তাদের চিত্র। চিত্রাঙ্কন শেষে এটি ক্যাম্পাসে প্রদর্শন করেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেছেন, চিত্রাঙ্কনের মাধ্যমে অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে তাদের প্রতিবাদী অবস্থান তুলে ধরছেন। এর মাধ্যমে মাধ্যমে উপাচার্যের দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, ছাত্রলীগ দ্বারা আন্দোলনকারীদের ওপর হামলাসহ সকল অনিয়ম ফুটে উঠেছে।

পরে বিকাল পাঁচটার পর বিক্ষোভ মিছিল করেন তারা।।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে আনা অভিযোগের তথ্য- প্রমাণ সন্ধ্যায় শিক্ষামন্ত্রী আর ইউজিসি- এর কাছে পৌঁছানোর কথা রয়েছে বলে জানান দর্শন বিভাগের শিক্ষক ও আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন।

এ সময় রায়হান রাইন বলেন, ‘ভিসির দুর্নীতির যেসব তথ্য-উপাত্ত আমাদের কাছে আছে শুক্রবার ইউজিসি এবং শিক্ষা মন্ত্রণালয়ে তা জমা দেওয়া হবে। আমাদের কাছে যে প্রমাণগুলো আছে তাতে করে অধ্যাপক ফারজানা ইসলাম আর কোনোভাবেই তার পদে থাকতে পারেন না।’

অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে উপাচার্য ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে গত কয়েক দিন ধরেই উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। উদ্ভুত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলেও সেখানে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ।

এর মধ্যে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে তোলা দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে না পারলে অভিযোগকারীদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। যার প্রেক্ষিতেই হাতে থাকা প্রমাণাদি উপস্থাপনের সিদ্ধান্ত নেন আন্দোলনকারীরা।

ঢাকাটাইমস/০৮নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :