হংকংয়ে বিক্ষোভকারীর ওপর পুলিশের গুলি (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ নভেম্বর ২০১৯, ২০:৫৪ | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ২০:৩৮

চীনের আধা-স্বায়ত্তশাসিত অঞ্চল হংকংয়ে চলমান সহিংস বিক্ষোভে একজন বিক্ষোভকারীকে পুলিশ খুব কাছ থেকে গুলি করেছে। এছাড়া আরেকজনের শরীরে আগুন ধরিয়ে দেয়া হয় কতিপয় দুবৃত্ত। অগ্নিদগ্ধ লোকটি সংকটজনক হলেও গুলিবিদ্ধ বিক্ষোভকারী আশক্সক্ষামুক্ত বলে জানিয়েছে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ।

হংকংয়ে গত পাঁচ মাস ধরে চলমান বিক্ষোভ ক্রমশই সহিংস হয়ে ওঠেছে। সোমবার সকালে হংকংয়ের কেন্দ্রস্থলে বাণিজ্য এলাকা ছাড়াও একটি বিশ^বিদ্যালয় ও পাতাল রেল স্টেশনে পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষ হয়। এইসময় বিক্ষোভ ছত্রভঙ্গ করতে তাদের ওপর লাঠিচার্জ করে পুলিশ।  

হংকং এর বাণিজ্যিক এলাকার ১২ মাইল দূরে মা ওন শান এলাকায় বিক্ষোভকারীর মধ্যে ঝগড়ার এক পর্যায়ে অজ্ঞাতনামা এক ব্যক্তির শরীরে দাহ্য তরল পদার্থ ঢেলে দেয়া হয়।

এই আগুন দেয়ার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, সবুজ পোশাক পরা লোকটি অন্য বিক্ষোভকারীদের বলছে, ‘তোমরা কেউই চীনা নও’। তখন অন্যরা তার জবাবে বলছে, ‘তুমি গ্রেটার বে এরিয়ায় চলে যাও’ অর্থাৎ তাকে চীনের মূলখণ্ডে চলে যাওয়ার আহ্বান জানায়। তারপরই লোকটির গায়ে আগুন ধরিয়ে দেয় এক দুবৃত্ত। 

আগুনের ঘটনা সম্পর্কে হংকংয়ের পুলিশ কর্মকর্তা জনৎসে জানান, এটা ছিল একটা স্তম্ভিত হবার মতো ঘটনা। তাকে হাসপাতালে নেয়া হয়েছে। তার অবস্থা সংকটজনক।

অন্যদিকে সোমবার সকালে মাত্র তিন থেকে চার ফুট দূর থেকে এক বিক্ষোভকারীকে গুলি করে এক পুলিশ। সেই ঘটনারও একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে যায়। ভিডিওতে দেখা যায়, একজন পুলিশ কর্মকর্তার সাথে একজন লোকের ধস্তাধস্তি হচ্ছে, এবং এর মধ্যেই কর্মকর্তাটি তার পিস্তল বের করে। তখন কালো পোশাক এবং মুখোশ পরা আরেক জন লোক পুলিশের দিকে এগিয়ে গেলে ওই কর্মকর্তা তাকে গুলি করে।

সেই পুলিশ কর্মকর্তা আরো দু রাউন্ড গুলি ছুঁড়ে। তবে কেউ আহত হয়নি। 

ঢাকাটাইমস/১১নভেম্বর/আরআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :