ঢাবিতে শুরু হলো নন-ফিকশন বইমেলা

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৯, ১৭:৩৩

শিক্ষার্থীদের মধ্যে ব্যবসা ও নন-ফিকশন বইয়ের পরিচিতি বাড়ানো এবং এ ধরনের বই পড়তে আগ্রহী করে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে শুরু হয়েছে তিন দিনের নন-ফিকশন বইমেলা।

বণিক বার্তা ও ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় শিক্ষা অনুষদ আয়োজিত পঞ্চমবারের মতো বসা এই মেলা আজ  মঙ্গলবার সকালে উদ্বোধন করেন উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান। এ সময় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বণিক বার্তার বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মেলায় এবার দেশের প্রথম সারির ২৬টি প্রকাশনা সংস্থা অংশ নিচ্ছে। সব বইয়ে থাকছে ৩০ শতাংশ মূল্যছাড়। এ ছাড়া যেকোনো প্রকাশনার স্টল থেকে প্রতি ১০০ টাকা সমমূল্যের বই কেনার জন্য থাকছে একটি করে কুপন। বণিক বার্তার স্টলে মানি রিসিট দেখিয়ে কুপন সংগ্রহ করতে পারবেন ক্রেতারা। প্রতিটি কুপনের বিপরীত পুরস্কার হিসেবে থাকছে এয়ার টিকিট, ব্যাগপ্যাক ও মূল্যবান বই।

উপস্থিত দর্শনার্থীদের জন্য প্রতিদিন রাত ৮টায় র‌্যাফল ড্র অনুষ্ঠিত হবে । বিজয়ীদের জন্য বণিক বার্তার পক্ষ থেকে থাকবে মূল্যবান বইসহ বিভিন্ন পুরস্কার।

অন্যদিকে তরুণ পাঠকদের জন্য থাকছে ফটো কনটেস্ট। মেলায় ছবি তুলে জিতে নেওয়ায যাবে ল্যাপটপ, ঢাকা-কুয়ালালামপুর- ঢাকা এয়ার টিকেট। সর্বোচ্চ শেয়ার প্রাপ্ত ছবি পোস্টকারী  হবেন এ প্রতিযোগিতার বিজয়ী । এ জন্য আগ্রহীদের 'নন-ফিকশন বইমেলা ২০১৯' ফেসবুক ইভেন্টে যুক্ত হয়ে ছবি পোস্ট করতে হবে। ছবির পোস্টে হ্যাশ ট্যাগ দিতে হবে বণিক বার্তা ও নন-ফিকশন বুক ফেয়ার। চেকইনে  ডেইলি বণিক বার্তা দিতে হবে। এ  প্রতিযোগিতার ফলাফল বণিক বার্তার ফেসবুক পেজ ও ইভেন্ট পেজে  জানিয়ে দেওয়া হবে ।

তিন দিনের এই মেলা প্র‌তি‌দিন সকাল ১০টা থে‌কে রাত ৮টা খোলা থাকবে।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :