স্নায়ুক্ষয়ী জয়ে স্বর্ণ জিতল বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৫:২৯ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:৫৭

এসএ গেমসে নারীদের ক্রিকেটে স্বর্ণ জিতল বাংলাদেশ। রবিবার ফাইনাল ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় ২ রানে জয় পেয়েছে সালমা খাতুনের দল। এবারের আসরে এখন পর্যন্ত ১১টি স্বর্ণ জিতেছে বাংলাদেশ। গতকাল (শনিবার) পর্যন্ত ছিল ৭টি স্বর্ণ। আজ এখন পর্যন্ত ৪টি স্বর্ণ জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

এদিন পোখারা রঙ্গশালায় অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশের দেয়া ৯২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৮৯ রান সংগ্রহ করতে সক্ষম হয় শ্রীলঙ্কা।

জয়ের জন্য শেষ ওভারে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৭ রান। হাতে ছিল ৩ উইকেট। কিন্তু এই ওভারে তারা ২ উইকেট হারিয়ে ৪ রান নিতে সক্ষম হয়। শেষ ওভারে বোলিংয়ে ছিলেন পেসার জাহানারা আলম।

ওভারের প্রথম বল থেকে সিঙ্গেল নেন লঙ্কান ব্যাটসম্যান অপ্সরা। দ্বিতীয় বলটি ডট হয়। তৃতীয় বল থেকে সিঙ্গেল নেন নিশানসালা। চতুর্থ বলে এক রান নিয়ে দ্বিতীয় রান নেয়ার সময় রান আউট হন অপ্সরা। চতুর্থ বল থেকে এক রান নেন রানাতুঙ্গা। শেষ বলে রান আউট হন রানাতুঙ্গা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ৯১ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন নিগার সুলতানা। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে উমেশা থিমাসিনি ৪ ওভারে ৮ রান দিয়ে ৪ উইকেট নেন। ৪ ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট শিকার করে ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের নাহিদা আক্তার।

এই আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের মেয়েরা। এর আগে লিগ পর্বের ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে, নেপালকে ১০ উইকেটে ও মালদ্বীপকে ২৪৯ রানে হারিয়েছিল বাংলাদেশ।

(ঢাকাটাইমস/৮ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :