এই পুরস্কার জীবনের সবচেয়ে বড় অর্জন: সায়মন

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৯, ১২:১৮ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ১২:০২
প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিচ্ছেন চিত্রনায়ক সায়মন সাদিক

রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়ে গেল ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান। সেখানে ২০১৮ সালের শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন চিত্রনায়ক সায়মন সাদিক। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘জান্নাত’ ছবিতে সায়মনের অনবদ্য অভিনয়ের জন্য তার হাতে এ পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কার হাতে নিয়ে উচ্ছ্বসিত সায়মন বলেন, ‘এটি আমার কেরিয়ারের প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। আপনাদের দোয়ায় সম্মানিত জুরিবোর্ড আমাকে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে এই রাষ্ট্রীয় সম্মাননা দিয়েছেন। অভিনয় শিখতে চাওয়া একটা ছেলের কাছে এটি জীবনের সবচেয়ে বড় অর্জন। সবাই দোয়া করবেন, আপনাদের ভালোবাসার মান যেন রাখতে পারি।’

জান্নাত’-এ সায়মনের নায়িকা ছিলেন মাহিয়া মাহি। সুদীপ্ত সাঈদ খানের লেখা কাহিনিতে এ ছবিটি নির্মাণ করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। শ্রেষ্ঠ কাহিনিকার ও শ্রেষ্ঠ পরিচালক হিসেবে তারা দুজনও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া একই ছবির জন্য শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতার পুরস্কার পেয়েছেন আলীরাজ। ‘জান্নাত’-এ তিনি নায়িকা মাহিয়া মাহির বাবার চরিত্রে অভিনয় করেছেন।

২০১২ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘জী হুজুর’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল কিশোরগঞ্জের ছেলে সায়মন সাদিকের। ওই ছবিতে তার নায়িকা ছিলেন সারা জেরিন। সায়মন দর্শক-সমালোচকদের নজর কাড়েন পরের বছর মুক্তি পাওয়া ‘পোড়ামন’ দিয়ে। এই ছবিটির পরিচালকও জাকির হোসেন রাজু। সেখানে সায়মনের বিপরীতে ছিলেন মাহিয়া মাহি। ‘জান্নাত’ তার শেষ মুক্তিপ্রাপ্ত ছবি।

ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :