কাবুলে মার্কিন বিমান ঘাঁটির কাছে আত্মঘাতী হামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৯, ১০:৪৫

আফগানিস্তানের রাজধানী কাবুলের উত্তর দিকে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি বাগরামের কাছে শক্তিশালী আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। বুধবার বাগরাম ঘাঁটির পাশে একটি স্বাস্থ্যসেবা কেন্দ্র লক্ষ্য করে এই হামলা হয়েছে বলে মার্কিন সামরিক বাহিনীর পক্ষ থেকে জানান হয়েছে।

তবে বিস্ফোরণের পরপরই পরস্পরবিরোধী খবর পাওয়া গেছে। মার্কিন সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে যে আক্রমণকারী ঘাঁটির একটি গেটকে লক্ষ্যবস্তু করেছিল।

আফগানিস্তানে ন্যাটো-নেতৃত্বাধীন মিশন এক বিবৃতিতে জানিয়েছে,  আত্মঘাতী হামলায় মার্কিন বাহিনী বা জোটের কেউ হতাহত হয়নি। তবে স্থানীয়দের জন্য তৈরী হওয়া একটি স্বাস্থ্য সেবাকেন্দ্র মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

পূর্বের প্রতিবেদনে বলা হয়েছিল যে বুধবার ভোরের দিকে মার্কিন সামরিক বাহিনীর একটি বহর লক্ষ্য করে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। পরে মার্কিন সামরিক বাহিনী জানায়, হামলার লক্ষ্য ছিল বিমান ঘাঁটির পাশের একটি স্বাস্থ্য সেবাকেন্দ্র।

প্রাদেশিক হাসপাতালের প্রধান চিকিৎসক ডা. সাংগিন বলেন, স্বাস্থ্য সেবাকেন্দ্রের মূল কাঠামোর একটিতে আগুন লেগেছে। কোনো বিদেশী হাসপাতালের ভেতরে ছিলেন কি না তা  তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

উত্তর পারওয়ান প্রদেশের পুলিশ কমান্ডার জেনারেল মাহফুজ ওয়ালিজাদা হামলার বিষয়টি নিশ্চিত করেছেন তবে হতাহতের বিষয়ে তিনি বিস্তারিত কিছু জানাননি।

ডা. সাংগিন জানিয়েছেন, হামলার পর তারা দুজনকে আহত অবস্থায় গ্রহণ করেছেন। তবে তিনি তাদের জাতীয়তা নির্দিষ্ট করেননি।

গত ২৮ নভেম্বর এই ঘাঁটিতে ঝটিকা সফর করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

ঢাকা টাইমস/১১ডিসেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :