সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজম্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৩:৪৫

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ আখ্যা দিয়ে প্রতিবেদন প্রকাশ করায় পত্রিকাটির সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

শুক্রবার রাতে মামলাটি করেন হাতিরঝিল এলাকার একজন মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল। শনিবার ওই মামলায় সংগ্রাম সম্পাদককে গ্রেপ্তার দেখানো হয়। মামলায় ছয়-সাতজনের নাম উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ উল্লেখ করে গত বৃহস্পতিবার একটি প্রতিবেদন প্রকাশ দৈনিক সংগ্রাম পত্রিকা। এ সংবাদের প্রতিবাদ জানিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন শুক্রবার বিকাল থেকে মগবাজারে অবস্থিত দৈনিক সংগ্রামের কার্যালয়ে অবস্থান নেয়। এ সময় পত্রিকাটির কয়েকটি কপি আগুনে পোড়ানো হয়। তারা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দেন ও বিক্ষোভ সমাবেশ করেন। পরে সন্ধ্যা সাতটার দিকে অফিসে প্রবেশ করে ভেতরে ভাঙচুর করে। এরপর পত্রিকার সম্পাদক আবুল আসাদকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন ঢাকা টাইমসকে মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘হাতিরঝিল এলাকার একজন মুক্তিযোদ্ধা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন। পুলিশ সংগ্রাম পত্রিকার সম্পাদককে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়েছে।’

হাতিরঝিল থানার একজন উপপরিদর্শক নাম প্রকাশ না শর্তে ঢাকাটাইমসকে বলেন, ‘গতরাতে মামলাটি হয়েছে। মামলায় পত্রিকাটির সম্পাদকসহ কয়েকজনের নাম উল্লেখ আছে। তবে বিশেষ কারণে তাদের বলা সম্ভব হচ্ছে না। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে সংগ্রাম পত্রিকার সম্পাদককে ইতোমধ্যে আদালতে পাঠানো হয়েছে।’

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :