দৈনিক সংগ্রাম সম্পাদক তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৮:২৪

দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন দিনের রিমান্ডে দিয়েছে আদালত।

আজ শনিবার ঢাকা মহানগর হাকিম (সিএমএম) মামুনুর রশিদ এ আদেশ দেন।

এর আগে বেলা সোয়া দুইটার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা রাজধানীর হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মাদ গোলাম আজম পাঁচ দিনের রিমান্ড আবেদন করে আবুল আসাদকে ঢাকা সিএমএম আদালতে হাজির করেন।

বেলা সাড়ে তিনটার দিকে রিমান্ড আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে আসামিপক্ষে আইনজীবী আব্দুর রাজ্জাক রিমান্ড বাতিল ও জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ উল্লেখ করে গত ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) একটি প্রতিবেদন প্রকাশ করে দৈনিক সংগ্রাম পত্রিকা। এ সংবাদের প্রতিবাদ জানিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন পরদিন বুহস্পতিবার বিকাল থেকে দৈনিক সংগ্রামের মগবাজার কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এ সময় পত্রিকাটির কয়েকটি কপি আগুনে পোড়ানো হয়। পরে সন্ধ্যা সাতটার দিকে মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যরা সংগ্রাম অফিসে ঢকে ভাঙচুর করেন। এ সময় তারা ওই সংবাদের জন্য পত্রিকার সম্পাদক আবুল আসাদকে দিয়ে ক্ষমা প্রার্থনা করান এবং তাকে পুলিশের হাতে তুলে দেন। এরপর পুলিশ তাকে হাতিরঝিল থানা হেফাজতে নেয়।

ওই দিন রাতেই হাতিরঝিল থানা এলাকার মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহাম্মদ আফজাল ডিজিটাল নিরাপত্তা আইনে আবুল আসাদসহ ছয়জনের বিরুদ্ধে একটি মামলা করেন।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/মোআ)

 

 

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :