আত্মসাতের মামলায় ৩০ কোটি টাকা দেয়ার শর্তে জামিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৬

৫৯ কোটি টাকা আত্মসাতের ঘটনায় দায়ের করা দুই মামলায় ১৫ কোটি করে ৩০ কোটি টাকা জমা দেয়ার শর্তে ন্যাশনাল আয়রন অ্যান্ড স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদকে জামিন দিয়েছে হাইকোর্ট। আগামী বছরের ১৫ এপ্রিল পর্যন্ত তিনি জামিনে থাকবেন।

রবিবার এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক।

আইনজীবী এ কে এম ফজলুল হক আদালত থেকে বেরিয়ে জানান, ৫৯ কোটি টাকা আত্মসাতের ঘটনায় দায়ের করা দুই মামলায় ১৫ কোটি করে ৩০ কোটি টাকা জমা দেয়ার শর্তে ১৫ এপ্রিল পর্যন্ত হারুন অর রশিদকে জামিন দিয়েছে হাইকোর্ট। এটাকা জমা দেওয়ার রসিদ আদালতে হলফনামা করে জমা দিতে বলা হয়েছে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বলেন, ‘এ টাকা জমা দিতে ব্যর্থ হলে জামিন বাতিল হবে।’

ঘটনার বিবরণ থেকে জানা যায়, ‘আসামিরা পরস্পর যোগসাজশে ভুয়া মালামাল (১০,০০৪ মেট্রিকটন এমএস প্লেট/লোহা) ক্রয়ের নামে তথা একোমোডেশন বিলের মাধ্যমে এলসি মূলে ঋণ হিসাবে গ্রহণ করে আগ্রাবাদের আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের শাখা থেকে সর্বমোট প্রায় ৫৯ কোটি টাকা (৪৩,২৭,৫৪,০০০/+১৫,৯৮,৪৪,০২৩/টাকা) আত্মসাতের বিষয়ে দুদকের উপপরিচালক জালাল উদ্দিন আহাম্মদ গত বছরের ৫ মার্চ ডবলমুরিং থানায় মামলা দুটি দায়ের করেন।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :