আবরার হত্যায় অভিযোগ গঠন ৩০ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০২০, ১৩:৪২ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২০, ১৩:২৩

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ৩০ জানুয়ারি দিন ধার্য করেছে আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস এই দিন ধার্য করেন।

আজ আদালতে অভিযোগপত্র গ্রহণ ও আসামিদের উপস্থিতির জন্য দিন ধার্য ছিল।

এদিন কারাগার থেকে ২২ আসামিকে আদালতে হাজির করা হয়। আদালত অভিযোগপত্র আমলে নিয়ে অভিযোগ গঠনের শুনানির জন্য ৩০ জানুয়ারি দিন ধার্য করে।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এসব তথ্য জানান।

এর আগে সকালে আবরার হত্যা মামলায় গ্রেপ্তারকৃত ২২ জনকে কারাগার থেকে আদালতের এজলাস কক্ষে তোলা হয়। কয়েকজন আসামির পক্ষে মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে আবেদন করা হয়। আদালত তখন তাদের আইনজীবীদের বলেন, এসব আবেদনের শুনানি করবেন যে আদালতে মামলাটির বিচার হবে। ওই আদালতেই যেন তারা এসব আবেদন জমা দেন।

গত ১৩ জানুয়ারি আবরার ফাহাদ হত্যা মামলাটি বিচারের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নথিপত্র পাঠিয়ে দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত।

ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নেয় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরে বাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনাটি দেশ-বিদেশে আলোড়ন সৃষ্টি করে। এই ঘটনার সঙ্গে জড়িতদের ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়। এছাড়া তারা বুয়েটের ছাত্রত্বও হারান।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :